ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

দুই মৌসুম পর কোয়ার্টার ফাইনালে রিয়াল

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:০৬, ১৭ মার্চ ২০২১

উয়েফা চ্যাম্পিয়নস লিগে দুই মৌসুম পর কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে রিয়াল মাদ্রিদ। হ্যাটট্রিক শিরোপা জয়ের পর নকআউট পর্বে বার বার আটকে যাচ্ছিল রিয়াল। এবার সে বাধা কাটলো, আতালান্তাকে হারিয়ে শেষ আটে পা রাখল স্প্যানিশ চ্যাম্পিয়নরা।

মঙ্গলবার (১৬ মার্চ) রাতে শেষ ষোলোর ফিরতি লেগে ৩-১ ব্যবধানে জিতে রিয়াল মাদ্রিদ। দুই লেগ মিলিয়ে ৪-১ ব্যবধানে এগিয়ে গেল জিদানের দল। প্রথম দেখায় ইতালিয়ান ক্লাবটির মাঠে ১-০ গোলে জিতেছিল লস ব্লাঙ্কোসরা।

নিজেদের ঘরের মাঠে একচ্ছত্র আধিপত্য বিস্তার করে খেলতে পারেনি রিয়াল। প্রায় সমানে সমান লড়েছে আতালান্তাও। তবে কাজের কাজ গোল আদায়ের বেলায় পরিষ্কার ব্যবধানে এগিয়ে ছিল লস ব্লাঙ্কোসরা।

ম্যাচের ৩৪ মিনিটের সময় প্রতিপক্ষ গোলরক্ষকের ভুল পাসে বল পান লুকা মদ্রিদ। তিনি জায়গা করে বানিয়ে দেন বেনজেমার উদ্দেশ্যে। এই সহজ সুযোগ কাজে লাগাতে ভুল করেননি ফরাসি ফরোয়ার্ড। এ নিয়ে সবধরনের টুর্নামেন্ট মিলে টানা তিন ম্যাচে গোলের দেখা পেলেন বেনজেমা। এই গোলের সুবাদে চ্যাম্পিয়নস লিগে বেনজেমার গোলসংখ্যা বেড়ে দাঁড়াল ৭০-এ। আর একটি গোল করলেই তিনি উঠে আসবেন টুর্নামেন্টের ইতিহাসের সর্বোচ্চ গোলদাতার রেকর্ডের চার নম্বরে থাকা রাউল গনজালেসের পাশে।

দ্বিতীয়ার্ধে ব্যবধান বাড়ান অধিনায়ক সার্জিও রামোস। ম্যাচের ৬০তম মিনিটের সময় পেনাল্টি কিক থেকে গোলটি করেন তিনি। ৬৮তম মিনিটে দ্বিতীয় গোল থেকে বঞ্চিত হন বেনজেমা। তার হেড পোস্টে বাধা পেয়ে ফেরে।

আতালান্তা ম্যাচের ৮২তম মিনিটে প্রথম গোলের দেখা পায়। মুরিলের দারুণ গোলে ব্যবধান কমায় ক্লাবটি। তাতে ঘুরে দাঁড়ানোর আশা জাগে তাদের মধ্যে। কিন্তু পরের মিনিটেই সেই আশা শেষ হয়ে যায়। লুকাস ভাসকেসের পাস ধরে কাছের পোস্ট দিয়ে বল জালে জড়ান দুই মিনিট আগে বদলি নামা আসেনসিও।

এ জয়ের সুবাদে দুই মৌসুম পর চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টারে উঠতে পারল রিয়াল মাদ্রিদ। ২০১৭-১৮ মৌসুমে হ্যাটট্রিক চ্যাম্পিয়ন হওয়ার পরের আসরে তারা আয়াক্সের কাছে হেরে শেষ ষোলো থেকে ছিটকে যায়। শেষ আর গত মৌসুমে একই পর্বে ম্যানচেস্টার সিটির বিপক্ষে হেরে বিদায় নেয় জিদানের দল।
এএইচ/এসএ/
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি