ঢাকা, মঙ্গলবার   ১৯ অক্টোবর ২০২১, || কার্তিক ৩ ১৪২৮

পিএসজিকে হারিয়ে ফাইনালের পথে ম্যানসিটি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:৩৯, ২৯ এপ্রিল ২০২১

উয়েফা চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনালের প্রথম লেগের ম্যাচে পিএসজিকে হারিয়েছে ম্যানচেস্টার সিটি। তবে প্রথমে এগিয়ে গিয়েছিল পিএসজিই। কিন্তু দুর্দান্তভাবে ঘুরে দাঁড়িয়ে অসাধারণ এক জয় তুলে নিল ব্লুজরা। তাতে ফাইনালের পথে এগিয়ে গেল পেপ গার্দিওলার দল।

বুধবার (২৮ এপ্রিল) রাতে প্রতিপক্ষের মাঠে ২-১ গোলের জয় পায় ম্যানসিটি। মার্কুইনহোসের গোলে পিছিয়ে পড়ার পর সমতা টানেন কেভিন ডে ব্রুইনে। পরে জয়সূচক করেন রিয়াদ মাহরেজ। দ্বিতীয় লেগে নিজেদের ঘরের মাঠে পিএসজিকে রুখে দিতে পারলেই ইতিহাসে প্রথমবারের মতো চ্যাম্পিয়নস লিগের ফাইনালে উঠে যাবে ম্যানচেস্টার।

ঘরের মাঠে ম্যাচের ১৫ মিনিটেই লিড নেয় পিএসজি। এ সময় কর্নার পায় তারা। কর্নার থেকে ডি মারিয়ার উড়িয়ে মারা বলে বক্সের মধ্যে মাথা লাগিয়ে জালে জড়ান মার্কুইনহোস। এই গোলে এগিয়ে থেকেই প্রথমার্ধের খেলা শেষ করে পিএসজি।

বিরতির পর ঘুরে দাঁড়ায় ম্যানসিটি। আর এক গোলে এগিয়ে থাকার সুবাদে রক্ষণাত্মক হয়ে পড়ে পিএসজি। যার ফায়দা নেয় পেপ গার্দিওলার শিষ্যরা, একের পর এক আক্রমণে আদায় করে নেয় জোড়া গোল।

৬৪তম মিনিটের মাথায় সমতা ফেরে ম্যানচেস্টার। এ সময় ডি বক্সের বাইরে থেকে শট নেন কেভিন ডি ব্রুইন। তার নেওয়া শট বক্সের মধ্যে এক ড্রপ খেয়ে জালে আশ্রয় নেয়। পিএসজির গোলরক্ষক কেইলর নাভাস বিষয়টি বুঝেই উঠতে পারেননি।

আর ৭১তম মিনিটের মাথায় লিড নেয় সিটি। এ সময় বক্সের সামনে ফ্রি কিক পায় স্কাই ব্লুজরা। ফ্রি কিক নেন রিয়াদ মাহরেজ। তার নেওয়া কিক পিএসজির মানব দেয়ালের ফাঁক গলে বুলট গতিতে জালে আশ্রয় নেয়। গোলরক্ষক নাভাস ঝাপিয়ে পড়েও রুখতে পারেননি বল।

পিএসজি ম্যাচের ৭৭তম মিনিটে ১০ জনের দলে পরিণত হয়। এ সময় ইকলে গুনদোগানকে ফাউল করে দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন ইদ্রিসা গুয়েয়ি। বাকি সময় আর ম্যাচে ফিরতে পারেনি তারা।

এদিন কিলিয়ান এমবাপে করতে পারেননি তেমন কিছু। পিএসজির সবচেয়ে বড় তারকা নেইমার দারুণ দুটি সুযোগ তৈরি করলেও পাননি সাফল্যের দেখা।

আগামী মঙ্গলবার ম্যানসিটির মাঠে দ্বিতীয় লেগের ম্যাচে মুখোমুখি হবে পিএসজি।
এএইচ/এসএ/
 


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি