ঢাকা, বুধবার   ২২ সেপ্টেম্বর ২০২১, || আশ্বিন ৬ ১৪২৮

১১ বছর পর সিরি’আ চ্যাম্পিয়ন ইন্টার মিলান

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:১৭, ৩ মে ২০২১

দীর্ঘ ১১ বছর পর ইতালিয়ান সিরি’আ চ্যাম্পিয়নের মুকুট পরলো ইন্টার মিলান। এর মধ্য দিয়ে ইতালির শীর্ষ লিগে জুভেন্টাসের ৯ বছরের আধিপত্যের সমাপ্তি ঘটলো। এ নিয়ে ১৯তম বারের মতো লিগ শিরোপা জিতল ইন্টার। মুকুট জয়ী এই দলটিকে অভিনন্দন জানিয়েছে ৯ বারের চ্যাম্পিয়ন জুভেন্টাস।

গত ৯ আসরে লিগ শিরোপা ঘরে তুলেছিল জুভেন্টাস। যা ২০১১-১২ মৌসুমে কোচ আন্তোনিও কন্তের হাত ধরে শিরোপা জয়ের সূচনা হয়েছিল দলটির। এই ইতালিয়ানই এবার তুরিনের দলটির আধিপত্য ভাঙলেন ইন্টারের কোচ হয়ে।

সমীকরণ ছিল সাস্সুয়োলোর মাঠে আতালান্টার পরাজয় অথবা ড্র, যাই হোক না কেন শিরোপা জিতবে ইন্টার। সে হিসাবে রোববার সাস্সুয়োলোর বিপক্ষে আতালান্টা ১-১ ড্র করায় মাঠে না নেমেই সেই দীর্ঘ ১১ বছর পর ইতালিয়ান সিরি’আ চ্যাম্পিয়ন হলো ইন্টার। 

চার ম্যাচ বাকি থাকতেই শিরোপা নিশ্চিত হয়ে গেল ইন্টারের। গত শনিবার ক্রোতোনের মাঠে ২-০ গোলে জিতে শিরোপা জয় থেকে মাত্র ১ পয়েন্ট দূরে ছিল ইন্টার। সর্বশেষ ২০০৯-১০ মৌসুমে আসরটির শিরোপা জিতেছিল ইন্টার মিলান।

এদিকে ২০২০-২১ মৌসুমে সেরি আ শিরোপা জেতায় ইন্টারকে অভিনন্দন জানিয়েছে জুভেন্টাস। মূলত দলটির প্রেসিডেন্ট আন্দ্রেয়া আগনেল্লি অভিনন্দন জানিয়েছেন ইন্টারের প্রেসিডেন্ট স্টিভেন ঝাংকে।

‘অভিনন্দন স্টিভেন! আপনার জন্য আমি খুশি। মাঠে আপনার নিবেদিত প্রতিপক্ষ এবং মাঠের বাইরে বন্ধু হিসেবে আমি গর্বিত। আমরা ফিরে আসব।’
এএইচ/ এসএ/
 


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি