ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

আফগানিস্তানের নতুন অধিনায়ক শাহিদি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:৫৫, ১ জুন ২০২১

আবারও নেতৃত্বে পরিবর্তন এনেছে আফগানিস্তান ক্রিকেট বোর্ড (এসিবি)। জাতীয় দলের অধিনায়কত্ব থেকে সরিয়ে দেওয়া হয়েছে আসগর আফগানকে। টেস্ট ও ওয়ানডের নতুন অধিনায়ক হিসেবে দায়িত্ব পেয়েছেন বাঁহাতি ব্যাটসম্যান হাশমতউল্লাহ শাহিদি।

সোমবার (৩১ মে) এক বিবৃতিতে এ খবর জানায় এসিবি।

বিবৃতিতে বলা হয়, ওয়ানডে ও টেস্টে অধিনায়কত্ব দেয়া হয়েছে সিনিয়র মিডল-অর্ডার ব্যাটসম্যান হাশমতউল্লাহ শহিদিকে। এ দুই ফরম্যাটে তার ডেপুটি থাকবেন রহমত শাহ। টি-টোয়েন্টির সহ-অধিনায়কের দায়িত্ব চালিয়ে যাবেন রশিদ খান। এই সংস্করণের নতুন অধিনায়ক শিগগিরই নিয়োগ দেওয়া হবে বলে জানানো হয়।

একটি টেস্ট ম্যাচ হারার কারণেই আফগানিস্তানের সফলতম অধিনায়ক আসগর আফগানকে সরিয়ে দেওয়া হলো। গত মার্চে জিম্বাবুয়ের বিপক্ষে টেস্ট সিরিজের প্রথম ম্যাচে হেরেছিল আফগানিস্তান। তবে ঘুরে দাঁড়িয়ে জয় পেয়েছিল দ্বিতীয় ম্যাচেই। কিন্তু প্রথম ম্যাচে আসগরের কিছু সিদ্ধান্ত পছন্দ হয়নি বিধায় অধিনায়ক থেকে তাকে বাদ দিলো এসিবি।

ওই টেস্টে প্রথম ইনিংসে ১৩১ রানে অল আউট হওয়ার পর দ্বিতীয় ইনিংস ১৩৫ রানে গুটিয়ে গিয়েছিল আফগানিস্তান। দুই দিনে শেষ হওয়া ম্যাচটি তারা হেরেছিল ১০ উইকেটে।

২০১৯ সালের ডিসেম্বরে ফের নেতৃত্বে ফেরেন দেশটির সফলতম অধিনায়ক আসগর। দ্বিতীয় দফায় ১৫ মাস দায়িত্ব পালন করেন তিনি। এ পর্যন্ত আফগানিস্তানকে ৪ টেস্ট, ৫৯ ওয়ানডে ও ৫২ টি-টোয়েন্টিতে নেতৃত্ব দিয়েছেন আসগর। সবগুলোই দেশের হয়ে রেকর্ড।

এদিকে, লঙ্গার ভার্শন ব্যাটসম্যান হিসেবে নিজেকে প্রমাণ করেছেন হাশমতউল্লাহ শাহিদি। আফগানিস্তানের পাঁচ টেস্টের সবকয়টিতেই খেলেছেন তিনি। জিম্বাবুয়ের বিপক্ষে সবশেষ সিরিজে প্রথম ডাবল সেঞ্চুরিও করেছেন হাশমতউল্লাহ।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি