ঢাকা, শনিবার   ১৮ সেপ্টেম্বর ২০২১, || আশ্বিন ২ ১৪২৮

অভিষেকেই ইতিহাস গড়লেন কনওয়ে

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:২৬, ৩ জুন ২০২১

ক্রিকেটের অভিজাত অঙ্গনে পা রাখলেন আর সেঞ্চুরি করলেন। নিউজিল্যান্ডের প্রথম ব্যাটসম্যান হিসেবে লর্ডসে অভিষেকেই সেঞ্চুরি পেয়েছেন ২৯ বছর বয়সী ডেভন কনওয়ে। সবমিলিয়ে লর্ডসে অভিষেকে সেঞ্চুরি পাওয়া বিশ্বের ষষ্ঠ ব্যাটসম্যান কনওয়ে।

দক্ষিণ আফ্রিকান বংশোদ্ভূত এ কিউই ওপেনারের টেস্ট অভিষেক হলো ইংল্যান্ডের বিপক্ষে। আর অভিষেকেই দলের দায়িত্ব নিজ কাঁধে তুলে নিয়ে রেকর্ডের পাতায় নাম তুলেন কনওয়ে।

কনওয়ের আগে লর্ডসে অভিষেক ম্যাচে সেঞ্চুরি পেয়েছেন অস্ট্রেলিয়ার হ্যারি গ্রাহাম (১৮৯৩), ইংল্যান্ডের জন হ্যাম্পশায়ার (১৯৬৯), ভারতের সৌরভ গাঙ্গুলী (১৯৯৬), ইংল্যান্ডের অ্যান্ড্রু স্ট্রাউস (২০০৪) ও ম্যাট প্রায়র (২০০৭)।

ইংল্যান্ডের বিপক্ষে নিউজিল্যান্ডের দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্ট শুরু হয় বুধবার (২ জুন)। অভিজ্ঞ তিন তারকা টম লাথাম, কেইন উইলিয়ামসন ও রস টেলরদের ব্যর্থতার দিনে জ্বলে উঠেন অভিষিক্ত কনওয়ে। দিন শেষে ১৩৬ রানে অপরাজিত ছিলেন কনওয়ে। 

লর্ডসে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন কিউই অধিনায়ক উইলিয়ামসন। কনওয়ে ও লাথাম নামেন ব্যাট হাতে। উদ্বোধনী জুটিতে আসে ৫৮ রান। এরপর নিজের ২৩ রানের মাথায় আউট হন লাথাম। এরপর উইলিয়ামসন ফেরেন ১৩ রান করে। কনওয়ের সঙ্গী হন অভিজ্ঞ টেলর। ১৪ রান যোগ করে ফিরে যান টেলর।

৩ উইকেট হারানোর পর দলের হাল ধরেন কনওয়ে ও বাঁহাতি হেনরি নিকলস। দুজনের ব্যাটে ভর করে প্রথম দিন শেষে কিউইদের সংগ্রহ ৩ উইকেটে ২৪৬ রান।

এএইচ/


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি