ঢাকা, বুধবার   ২২ সেপ্টেম্বর ২০২১, || আশ্বিন ৬ ১৪২৮

নেইমারের নৈপুণ্যে ব্রাজিলের টানা জয়

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:৪৬, ৫ জুন ২০২১

বিশ্বকাপ বাছাইয়ে নিজেদের জয়ের ধারা অব্যাহত রাখল ব্রাজিল। দলের সেরা তারকা নেইমারের নৈপুণ্যে ইকুয়েডরকে হারিয়েছে তারা। এদিন নেইমার নিজে গোল করলেন ও করালেন। এ নিয়ে চলতি বাছাইয়ে টানা পঞ্চম জয় তিতের দলের।

পোর্তো আলেগ্রের স্তাদিও বেইরা-রিওতে শনিবার ভোরে ইকুয়েডরকে ২-০ গোলে জিতে ব্রাজিল। প্রথমে নেইমারের পাসে দলকে এগিয়ে নেন রিচার্লিসন। পরে সফল স্পট কিকে ব্যবধান দ্বিগুণ করেন নেইমার।

পুরো ম্যাচে একবারের জন্যও ব্রাজিলের রক্ষণে ভয় জাগাতে পারেনি ইকুয়েডর। অন্যদিকে বেশ কিছু সুযোগ হাতছাড়া করে স্বাগতিকরা।

২০তম মিনিটে ৩৫ গজ দূর থেকে নেইমারের ফ্রি কিকে ঠিক মতো পা ছোঁয়াতে পারেননি রিচার্লিসন। এ যাত্রায় বেঁচে যায় ইকুয়েডর। এর তিন মিনিট পর বেরিয়ে এসে গাব্রিয়েল বারবোসার শট ব্যর্থ করে দেন সফরকারী গোলরক্ষক আলেকসান্দার দমিনগেস।

৪১তম মিনিটে জালে বল পাঠান বারবোসা। কিন্তু তিনি অফসাইডে থাকায় মিলেনি গোল। দুই মিনিট পর নেইমারের দূর পাল্লার শট ঠিক মতো ফেরাতে পারেননি একুয়েডর গোলরক্ষক। তবে বল পোস্ট ঘেঁষে বাইরে চলে যায়। যার ফলে গোলশূন্য অবস্থায়ই বিরতিতে যেতে হয় ব্রাজিলকে।

দ্বিতীয়ার্ধে ফিরে গোলের জন্য আরও ২০ মিনিট অপেক্ষা করতে হয় নেইমারদের। ম্যাচের ৬৫ মিনিটের মাথায় দলকে প্রথম লিড এনে দেন রিচার্লিসন। ডি-বক্সের বাম পাশ থেকে শটটি নিতে পারতেন নেইমার নিজেই। তবে তা না করে বল এগিয়ে দেন এবং সহজেই তা গোলে পরিণত করেন রিচার্লিসন।

একদম শেষ দিকে গিয়ে পেনাল্টি পায় ব্রাজিল। ম্যাচের ৭৬ মিনিটে মাঠে আনহেলো প্রেসিয়াদো জেসুসকে ফাউল করলে ভিএআরের সাহায্য নিয়ে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। নেইমারের সেই পেনাল্টি শট সহজেই ফেরান দমিনগেস। কিন্তু পিএসজি ফরোয়ার্ড শট নেওয়ার আগেই লাইন থেকে গোলরক্ষক বেরিয়ে আসায় ফের শট নেওয়ার সুযোগ পান নেইমার। এবার আর কোনো ভুল করেননি তিনি, খুঁজে নেন জাল।

এই সিদ্ধান্ত মানতে না পেরে রেফারির সঙ্গে তর্কে জড়ান ইকুয়েডর গোলরক্ষক এবং দেখেন হলুদ কার্ড।

ব্রাজিলের জার্সিতে নেইমারের এটি ৬৫তম গোল। দেশের ইতিহাসের সর্বোচ্চ গোলরক্ষক পেলের (৭৭) চেয়ে আর মাত্র ১২ গোল দূরে রয়েছেন এই তারকা।

এই জয়ে পূর্ণ ১৫ পয়েন্ট নিয়ে শীর্ষে ব্রাজিল। ১১ পয়েন্ট নিয়ে দুই নম্বরে আর্জেন্টিনা। ৯ পয়েন্টে ইকুয়েডরের অবস্থান তৃতীয়। ৭ পয়েন্ট করে নিয়ে পরের তিনটি স্থানে আছে প্যারাগুয়ে, উরুগুয়ে ও কলম্বিয়া।

আগামী বুধবার প্যারাগুয়ের মুখোমুখি হবে ব্রাজিল। একই দিন ঘরের মাঠে পেরুর বিপক্ষে খেলবে ইকুয়েডর।

এএইচ/


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি