ঢাকা, রবিবার   ০৫ মে ২০২৪

১-১ গোলে চলছে আর্জেন্টিনা-কলম্বিয়ার খেলা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:৩৩, ৭ জুলাই ২০২১ | আপডেট: ১০:৪৮, ৭ জুলাই ২০২১

কোপা আমেরিকার দ্বিতীয় সেমিফাইনালে মুখোমুখি আর্জেন্টিনা এবং কলম্বিয়া। প্রথমার্ধের শুরুতেই মেসির সহায়তায় লাউতারো মার্টিনেজের গোলে শুরুতেই লিড নেয় আর্জেন্টিনা। আর এই এক গোলে এগিয়ে থেকে প্রথমার্ধের খেলা শেষ করে তারা। তবে দ্বিতীয়ার্থের ৬১ মিনিটে একক প্রচেষ্টায় কলম্বিয়াকে সমতায় ফেরায় লুইস ডিয়াজ।

বাংলাদেশ সময় আজ বুধবার (৭ জুলাই) সকাল ৭টায় সেমিফাইনাল খেলাটি শুরু হয়। শুরুর বাঁশি বাজানোর ৭ মিনিটের মাথায় কলম্বিয়ার পেনাল্টি এরিয়ায় মেসির পাস যায় মার্টিনেজের কাছে। বল পেয়ে মার্টিনেজ লক্ষ্যভেদ করতে ভুল করেননি।

মার্টিনেজকে দিয়ে গোল করিয়ে এক অনন্য রেকর্ডে নাম লেখান মেসি। এই নিয়ে কোপার চলতি আসরে এটি মেসির পঞ্চম অ্যাসিস্ট। এর আগে কোনো ফুটবলার ৪টির বেশি অ্যাসিস্ট করেননি।

তবে আর্জেন্টিনা গোল করে এগিয়ে গেলেও সৌভাগ্য তাদের বলতেই হবে। নিশ্চিতভাবেই দুর্ভাগ্য কলম্বিয়ার জন্য। ৩৬ ও ৩৮ মিনিটে পরপর দু’বার কলম্বিয়ার নেয়া শট এবং হেড সাইডবার এবং ক্রসবারে লেগে ফিরে আসে। একটু এদিক সেদিক হলেই বল প্রবেশ করতে পারতো আর্জেন্টিনার জালে।

প্রথমে উইলমার ব্যারিওসের একটি মাটি কামড়ানো শট একেবারে সাইডবার ঘেঁষে চলে যায় বাইরে। আর্জেন্টিনার এক ডিফেন্ডারের গায়ে লাগার কারণে কর্ণার কিক পেয়ে যায় কলম্বিয়া। ৩৮তম মিনিটে সেই কর্নার কিক নেন কুয়াদ্রাদো। তার শট থেকে ভেসে আসা বল লাফিয়ে উঠে হেড নেন ইয়েরি মিনা। কিন্তু এবারও সেই বলটি পোস্টে লেগে ফিরে আসে।

কোয়ার্টার ফাইনালে উরুগুয়েকে পেনাল্টি শ্যুট-আউটে হারিয়ে করে চলতি কোপা আমেরিকার সেমিফাইনালে জায়গা করে নেয় কলম্বিয়া। অন্যদিকে, আর্জেন্টিনা শেষ আটে ৩-০ গোলে হারায় ইকুয়েডরকে। 

আর্জেন্টিনার প্রথম একাদশ
মার্টিনেজ, পেজেল্লা, ডি’পল, মেসি, গঞ্জালেজ, ওতামেন্দি, লো সেলসো, মার্টিনেজ, মলিনা, তালিয়াফিকো, রদ্রিগেজ।

কলম্বিয়ার প্রথম একাদশ
ওসপিনা, বারিয়স, তেসিলো, জাপাতা, কুয়েলার, মিনা, ডায়াজ, মুনোজ, বোরে, স্যানচেজ, কুয়াদ্রাদো।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি