ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

মাহমুদউল্লাহ-তাসকিনের ব্যাটে ৪০০ ছাড়াল বাংলাদেশ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:১৯, ৮ জুলাই ২০২১ | আপডেট: ১৫:২২, ৮ জুলাই ২০২১

হারারে টেস্টের দ্বিতীয় দিন মাত্র ২ উইকেট হাতে নিয়ে শুরু করে বাংলাদেশ। তখন সংগ্রহ ছিল ২৯৪ রান। উইকেটে মাহমুদউল্লাহর সাথে ছিলেন তাসকিন আহমেদ। কিন্তু অবিচ্ছিন্ন থেকে দলীয় সংগ্রহে শতরানের উপরে যোগ করে এই জুটি। বাংলাদেশের স্কোর এখন ৮ উইকেটে ৪০০।

দিন শুরুতে বাংলাদেশের আশা ছিল মাহমুদউল্লাহকে সঙ্গ দেবেন তাসকিন আহমেদ। কিন্তু তাসকিন দেখাতে চাইলেন, তিনিও কম যান না! এই পেসারই হয়ে উঠলেন যেন মূল ব্যাটসম্যান। দুজনের দারুণ জুটিতে জিম্বাবুয়েকে হতাশ করে দ্বিতীয় দিনের শুরুটা দুর্দান্ত হলো বাংলাদেশের।

হারারে টেস্টে ১০৩.৪ ওভার শেষে বাংলাদেশের রান ৮ উইকেটে ৪০০। মাহমুদউল্লাহ পেয়েছেন সেঞ্চুরির দেখা। অপরদিকে তাসকিন খেলেছেন ক্যারিয়ার সেরা ইনিংসে, হাঁকিয়েছেন হাফসেঞ্চুরি। এই জুটি ১২১ বলের মোকাবেলায় দলীয় সংগ্রহে যোগ করেন ১০০ রান।

নবম উইকেটে জিম্বাবুয়ের বিপক্ষে বাংলাদেশের সেরা জুটি এটিই। আগের সেরা ছিল ২০০৫ সালে মাশরাফি বিন মুর্তজা ও তাপস বৈশ্যর ৩৫।

৮ উইকেটে ২৯৪ রান নিয়ে দ্বিতীয় দিন শুরু করে বাংলাদেশ। ভিক্টর নিয়াউচি দিনের প্রথম ওভারটি করেন দুর্দান্ত। তবে দ্বিতীয় ওভারেই ব্লেসিং মুজারাবানিকে দৃষ্টিনন্দন এক অফ ড্রাইভে চার মেরে ছুটতে শুরু করেন তাসকিন।

ওই ওভারেই একটি বল ছেড়ে দিয়ে মজা করে তাসকিন আহমেদ নাচের মতো ভঙ্গি করার পর কিছু একটা বলেন মুজরাবানি। তাসকিনও জবাব দেন এগিয়ে এসে। দুজন মুখোমুখি হওয়ায় উত্তপ্ত অবস্থার সৃষ্টি হয়।

সেটির ফায়দা নেন তাসকিনই। মেজাম হারানো মুজারাবানির পরের তিন ওভারেই তিনি মারেন বাউন্ডারি। ৩২ রানে তাসকিন জীবন পান রিচার্ড এনগারাভার বলে। দ্বিতীয় স্লিপে সহজ ক্যাচ ফসকে যায় মিল্টন শুম্বার হাত থেকে। এরপর আর সুযোগ পায়নি জিম্বাবুয়ে।

মাহমুদউল্লাহ ১০৯ এবং তাসকিন ৫২ রানে ব্যাট করছেন।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি