ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

গোল্ডেন বুট জিতলেন রোনালদো

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:০২, ১২ জুলাই ২০২১

ইউরোপিয়ান ফুটবলের শ্রেষ্ঠত্বের আসর ইউরো কাপ। দ্বিতীয় রাউন্ডে বেলজিয়ামের কাছে হেরে এবারের আসর থেকে ছিটকে যায় ক্রিশ্চিয়ানো রোনালদোর পর্তুগাল। দল বিদায় নিলেও ইউরোর ২০২১ আসরে সর্বোচ্চ গোলদাতার পুরস্কার ‘গোল্ডেন বুট’ জিতেছেন রোনালদো।

ক্রিশ্চিয়ানো রোনালদো নিজের নামের পাশে যা অর্জন যোগ করার, তা করেছেন প্রথম রাউন্ডে। যে কারণে ইউরো শেষ হওয়ার পরও তাকে কেউ পেছনে ফেলতে পারেনি। ফলে এবারের ইউরোর গোল্ডেন বুট উঠলো রোনালদোর হাতেই।

আসরে ৫টি গোল করেছেন রোনালদো। চেক প্রজাতন্ত্রের প্যাটট্রিক শিকের গোলও ৫টি। তবে তার চেয়ে রোনালদো এগিয়েছেন অ্যাসিস্ট করার কারণে। রোনালদোর নামের পাশে একটি অ্যাসিস্ট থাকলেও শিকের নামের পাশে কোনো অ্যাসিস্ট নেই। সে কারণে, গোল্ডেন বুটের জন্য নির্বাচিত হন পর্তুগাল তারকা।

পর্তুগাল অধিনায়ক গ্রুপ পর্বে হাঙ্গেরির বিপক্ষে দুটি, ফ্রান্সের বিপক্ষে দুটি এবং জার্মানির বিপক্ষে গোল করেন একটি। গ্রুপ পর্বের তিন ম্যাচেই ৫ গোল করে ফেলেছিলেন সিআরসেভেন।

তবে ফাইনালে ওঠা ইংলিশ অধিনায়ক হ্যারি কেইনের সামনে সুযোগ ছিল। সেমিফাইনাল পর্যন্ত ৪টি গোল করেছেন তিনি। কিন্তু ফাইনালে উঠে ব্যর্থ হলেন। আর গোল করতে পারলেন না। যার ফলে রোনালদোকেও পেছনে ফেলা সম্ভব হয়নি।

এদিকে, ইউরো ২০২১ আসরে ইংল্যান্ডকে হারিয়ে শিরোপা জিতেছে ইতালি। ১-১ গোলের সমতার পর টাইব্রেকারে ২-৩ গোলে ইংল্যান্ডকে হারিয়ে ৫৩ বছর পর শিরোপা পুনরুদ্ধার করেছে রবার্তো মানচিনির ইতালি।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি