ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

আজও টস হেরে বোলিংয়ে বাংলাদেশ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:১৪, ২৫ জুলাই ২০২১ | আপডেট: ১৬:১৯, ২৫ জুলাই ২০২১

একমাত্র টেস্টের সিরিজে বিশাল ব্যবধানে জয়ের পর ওয়ানডে সিরিজে স্বাগতিকদের হোয়াইটওয়াশ করেছে বাংলাদেশ। টি-টোয়েন্টি সিরিজেও শুরুটা হয়েছিল দারুণ। তবে আট উইকেটের বড় ব্যবধানে হারের পরের ম্যাচেই ঘুরে দাঁড়ায় জিম্বাবুয়ে। শেষ ম্যাচে মরণ কামড় দিতে মরিয়া তারা। তবে সিরিজ জয়ের প্রতিশ্রুতি ঝরেছে টাইগার অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদের কণ্ঠেও।

সেই লক্ষ্যে হারারেতে আজ বিকেল সাড়ে ৪টায় সিরিজের ‘অলিখিত ফাইনালে’ বাংলাদেশের বিপক্ষে টস জিতে ব্যাটিং নিয়েছে জিম্বাবুয়ে। আর টানা টস হেরে একটি মাত্র পরিবর্তন নিয়ে বোলিংয়ে মাহমুদউল্লাহ রিয়াদের দল। ব্যর্থ মেহেদী
হাসানের স্থলে একদশে সুযোগ পেলেন বাঁহাতি স্পিনার নাসুম আহমেদ।

এর আগে দুই দেশের কুড়ি ওভারের যে তিনটি সিরিজ হয়েছে তার সবকটিই জিতেছে বাংলাদেশ। ঘরের মাঠে একটি। দুটি সিরিজ জিম্বাবুয়ের মাটিতে। বাংলাদেশের ভারপ্রাপ্ত অধিনায়ক তাই চতুর্থ সিরিজ জয়ের দিকে তাকিয়ে। শনিবার ম্যাচের আগের দিন সাংবাদিক বৈঠকে তিনি বলেছেন, ‘যেহেতু একটা ম্যাচ আছে, ওই ম্যাচটা আমরা ফাইনাল ম্যাচ হিসেবেই খেলব। আমাদের সর্বোচ্চ চেষ্টা দিয়ে আমরা ম্যাচ জয়ের চেষ্টা করব।’

একনজরে দুই দলের সম্ভাব্য একাদশ
জিম্বাবুয়ে: ওয়েসলি মাধেভেরে, তাদিওয়ানাশে মারুমানি, রেজিস চাকাভা (উইকেটরক্ষক), ডিয়ন মায়ার্স, সিকান্দার রাজা (অধিনায়ক), মিল্টন শুম্বা, রায়ান বার্ল, লুক জংওয়ে, ওয়েলিংটন মাসাকাদজা, টেন্ডাই চাতারা ও ব্লেসিং মুজারাবানি।

বাংলাদেশ: মোহাম্মাদ নাঈম শেখ, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), নুরুল হাসান সোহান (উইকেটরক্ষক), শামীম হোসাইন পাটোয়ারি, আফিফ হোসাইন ধ্রুব, মোহাম্মদ সাইফউদ্দিন, তাসকিন আহমেদ, নাসুম আহমেদ ও শরিফুল ইসলাম।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি