ঢাকা, শনিবার   ১১ মে ২০২৪

ফের হতাশ করলেন সৌম্য

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:৪১, ৭ আগস্ট ২০২১

২, ০, ২— এই হলো অস্ট্রেলিয়ার বিপক্ষে সৌম্য সরকারের রান সংখ্যা। তিন ম্যাচে মাত্র চার করার পরও আজ শনিবার সিরিজের চতুর্থ ম্যাচে তাঁর ওপর আস্থা রেখেছিল টিম ম্যানেজম্যান্ট। কিন্তু সেই আস্থার প্রতিদান দিতে পারলেন না তিনি। ওপেনিং নেমে চতুর্থ ম্যাচেও হতাশ করলেন তিনি। হেইজেলউডের বলে ক্যাচ তুলে দিয়ে ফিরে যান ৮ রানে। দলীয় ২৪ রানে প্রথম উইকেট হারায় বাংলাদেশ। এ প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ এক উইকেটে ৪০ রান। উইকেট আছেন মোহাম্মদ নাঈম ও সাকিব আল হাসান।

ম্যাচটিতে দুই পরিবর্তন নিয়ে মাঠে নেমেছে অস্ট্রেলিয়া। গতকাল অভিষেক ম্যাচে হ্যাটট্রিক করা নাথান এলিসকে বাদ দিয়েছে। এলিসের বদলে একাদশে ঢুকেছেন অ্যান্ড্রু টাই। এলিস ছাড়াও একাদশ থেকে ছিটকে গেছেন অ্যাডাম জাম্পা। এই লেগ স্পিনারের বদলে একাদশে সুযোগ পেলেন সোয়েপসন।

অন্যদিকে চতুর্থ ম্যাচেও একই একদশ নিয়ে মাঠে নেমেছে বাংলাদেশ। ধারাবাহিক ব্যর্থতার পরও সৌম্য সরকারের ওপর আস্থা রেখেছে টিম ম্যানেজম্যান্ট।

মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে ম্যাচটিতে টস জিতে আগে ব্যাটিং করার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ। সরাসরি সম্প্রচার করবে টি-স্পোর্টস, গাজী টিভি ও বাংলাদেশ টেলিভিশন। এ ছাড়া অনলাইনে খেলাগুলো দেখা যাচ্ছে র্যাবিটহোলস্পোর্টসে। 

বাংলাদেশ সফরে দুঃস্বপ্নের সময় কাটছে অস্ট্রেলিয়ার। নিয়মিত তারকাদের ছাড়া বাংলাদেশের বোলিং সামলাতে ধুঁকছে সফরকারীরা। সিরিজের প্রথম ম্যাচে হারের পর দ্বিতীয় ম্যাচেও ৫ উইকেটে হারে অসিরা। এরপর গতকাল শুক্রবার জয়ের সম্ভাবনা তৈরি করেও জিততে পারেনি অস্ট্রেলিয়া। মুস্তাফিজ-শরিফুলদের দুর্দান্ত বোলিংয়ে ১০ রানে হারে তারা। ফলে দুই ম্যাচ হাতে রেখেই ৩-০ ব্যবধানে সিরিজ নিশ্চিত হয় বাংলাদেশের।

তবে সিরিজ জিতলেও ব্যাটিং নিয়ে ভুগছে বাংলাদেশও। তাই ব্যাটিংয়ে জোর দেওয়ার তাগিদ দিলেন অধিনায়ক, ‘ব্যাটসম্যানদের অবশ্যই আরও ভালো করা উচিত। ব্যাটিংয়ে আমাদের আরেকটু দায়িত্ব নিতে হবে। আমার মনে হয়, সেই সামর্থ্য আমাদের আছে। আমি বিশ্বাস করি, বাকি দুই ম্যাচে আমাদের ব্যাটিং ইউনিট আরও ভালো করবে।’

আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি