ঢাকা, মঙ্গলবার   ৩০ এপ্রিল ২০২৪

অনন্য রেকর্ড গড়লেন সাকিব

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:০৯, ১০ আগস্ট ২০২১

আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে বিশ্বের দ্বিতীয় বোলার হিসেবে একশ’ উইকেট শিকারের নজির গড়লেন বাংলাদেশের সাকিব আল হাসান। অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজের পঞ্চম ও শেষ ম্যাচে ৪ উইকেট নিয়ে এই অনন্য রেকর্ড গড়েন সাকিব। এ ছাড়া ব্যাট হাতে এক হাজার রানের মালিকও বিশ্ব সেরা এ অলরাউন্ডার।

বিশ্বের প্রথম ক্রিকেটার হিসেবে টি-টোয়েন্টিতে ব্যাট হাতে ১ হাজার রান ও একশ’ উইকেট শিকারী এখন সাকিব। টি-টোয়েন্টি ক্রিকেটে ১ হাজার রান আগেই পূর্ণ করেন সাকিব। ২০১৬ বিশ্বকাপে কলকাতায় পাকিস্তানের বিপক্ষে হাজার রান পূর্ণ করেছিলেন তিনি। সোমবার বল হাতে ১শ’ উইকেট নিয়ে ষোলকলা পূর্ণ করে অনন্য রেকর্ডের জন্ম দিলেন এই তারকা ক্রিকেটার।

টেস্টে একশ’ উইকেট ও এক হাজার রান করা প্রথম খেলোয়াড় অস্ট্রেলিয়ার জর্জ গিফেন, ওয়ানডেতে প্রথম ইংল্যান্ডের বোথাম ও টি-টোয়েন্টিতে প্রথম বাংলাদেশের সাকিব।

তবে টি-টোয়েন্টিতে সাকিবের এগ শতাধিক উইকেটের মাইলফলক পার হয়েছিলেন কেবল একজন। শ্রীলঙ্কার লাসিথ মালিঙ্গা। তিনি এরই মধ্যে অবসরে চলে গেছেন। তার আগে ম্যাচ খেলেছেন ৮৪টি। উইকেট নিয়েছেন ১০৭টি। সমান সংখ্যক ম্যাচে এখন সাকিব আল হাসানের সংগ্রহ ১০২ উইকেট। মালিঙ্গার চেয়ে মাত্র ৫ উইকেট পেছনে।

৯৯ উইকেট নিয়ে তিন নম্বরে রয়েছেন নিউজিল্যান্ডের টিম সাউদি। কিন্তু রানের দিক থেকে সাকিব অনেক এগিয়ে। অন্য কেউ হাজার রানের ধারেকাছেও নেই। সে হিসেবে ১০০ প্লাস উইকেট এবং এক হাজার প্লাস রান করা সাকিবকে টপকাতে দ্বিতীয় কোনো ক্রিকেটার আসতে লাগবে অনেক সময়।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি