ঢাকা, মঙ্গলবার   ৩০ এপ্রিল ২০২৪

অতঃপর বাতিল হলো ম্যানচেস্টার টেস্ট

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:১৬, ১০ সেপ্টেম্বর ২০২১

ম্যানচেস্টারের নোটিশ বোর্ড

ম্যানচেস্টারের নোটিশ বোর্ড

ভারতীয় শিবিরে করোনা হানা দেয়ার কারণেই বাতিল হয়ে গেল ম্যানচেস্টার টেস্ট। বিষয়টি নিশ্চিত করে ইসিবির তরফে এক বিবৃতি জারি করা হয়েছে। তাতে বলা হয়েছে, করোনার জেরে ভারত পঞ্চম টেস্টের জন্য দল নামাতে পারছে না, তাই বাতিল করা হলো ম্যানচেস্টার টেস্ট। আর এর ফলে ২-১ ব্যবধানেই সিরিজ জিতে ঘরে ফিরবে কোহলি বাহিনী।

আশঙ্কাটা আগেই বিরাজ করছিল। বৃহস্পতিবার (৯ সেপ্টেম্বর) রাত থেকেই এ নিয়ে টানাপোড়েনও চলছিল। শেষ পর্যন্ত বাতিলই করে দেয়া হলো সিরিজের পঞ্চম টেস্ট। ইংল্যান্ড এন্ড ওয়েলস ক্রিকেট বোর্ড তাদের টুইটার হ্যান্ডলে জানিয়েছে, ‘ভারতীয় শিবিরে নতুন করে করোনার প্রকোপ এবং আশঙ্কা তৈরি হওয়ার কারণে, ভারত দল নামাতে পারছে না। আমরা সমর্থকদের কাছে ক্ষমা চেয়ে নিচ্ছি এর জন্য। আমরা জানি, এতে অনেকেই হতাশ হবেন।’

ইসিবির ওই টুইটে আরও লেখা হয়েছে, ‘করোনা ভাইরাসের প্রভাবে বিসিসিআই এবং ইসিবি মিলিতভাবে সিদ্ধান্ত নিয়েছে যে, এমিরেটস ওল্ড ট্রাফোর্ডে অনুষ্ঠিত পঞ্চম এলভি= ইনসিওরেন্স টেস্ট, যেটি আজ (শুক্রবার) থেকে শুরু হওয়ার কথা ছিল, সেটি বাতিল করে দেয়া হল।’

এর আগে বৃহস্পতিবার টিম ইন্ডিয়ার জুনিয়র ফিজিও যোগেশ পারমারের কোভিড টেস্টের রিপোর্ট পজিটিভ আসে। তারপরেই ম্যানচেস্টার টেস্ট নিয়ে আশঙ্কা তৈরি হয়। তবে ক্রিকেটারদের আরটি পিসিআর টেস্টের রিপোর্ট নেগেটিভই আসে। যে কারণে বিসিসিআই চেয়েছিল, নির্ধারিত দিনেই যেন টেস্টটি শুরু হয়ে যায়। 

বিসিসিআই কর্তারা বৃহস্পতিবার সকাল থেকেই ভারতীয় টিম ম্যানেজমেন্ট এবং ইসিবির সঙ্গে ম্যানচেস্টার টেস্টের ভবিষ্যৎ নিয়ে কয়েক দফায় আলোচনাতেও বসেন। শেষ টেস্ট বাতিল করার বিষয়ে কথাবার্তাও হয়। তবে ভারতীয় বোর্ড চায়নি, আইপিএলে নতুন করে করোনার প্রভাব পড়ুক। 

কেননা, আইপিএল শেষেই যে সংযুক্ত আরব আমিরাতে ও ওমানে টি-টোয়েন্টি বিশ্বকাপ অনুষ্ঠিত হবে। তাই আইপিএল কয়েক দিনের জন্য পিছিয়ে দেওয়াও সম্ভব নয়। এমনকি, ম্যানচেস্টার টেস্ট বাতিল হলে ইসিবিকে আর্থিক ক্ষতির মুখেও পড়তে হবে। তবুও শেষ রক্ষা হলো না। বাতিলই করে দিতে হলো ম্যানচেস্টার টেস্ট।

এরও আগে ওভাল টেস্ট চলাকালীনই টিম ইন্ডিয়ার হেড কোচ রবি শাস্ত্রী, বোলিং কোচ ভরত অরুণ এবং ফিল্ডিং কোচ আর শ্রীধর করোনায় আক্রান্ত হন। তবে ক্রিকেটারদের আরটিপিসিআর রিপোর্ট নেগেটিভ আসে। যে কারণে ম্যানচেস্টার টেস্ট হওয়া নিয়ে কোনও সমস্যাই ছিল না। করোনা আক্রান্ত এই তিন কোচকে ছাড়াই সিরিজের শেষ টেস্ট খেলতে ম্যানচেস্টারে পৌঁছে গিয়েছিল ভারত। 

কিন্তু করোনা আতঙ্ক তাদের পিছু ছাড়েনি। বিপত্তি ঘটে ম্যানচেস্টারেই। সিরিজের পঞ্চম টেস্টে মাঠে নামার আগের দিন ফের ভারতীয় শিবিরে হানা দেয় করোনা। টিম ইন্ডিয়ার জুনিয়র ফিজিও যোগেশ পারমারের কোভিড টেস্টের রিপোর্ট পজিটিভ আসার পরই পুরো পরিস্থিতিই বদলে যায়। তবে ভারত আগেই ইংল্যান্ডের বিপক্ষে ২-১ ব্যবধানে জিতে নিয়েছে পাঁচ ম্যাচের এই সিরিজ।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি