ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

শ্রীলংকাকে ২৮ রানে হারিয়েছে প্রোটিয়ারা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:৪৩, ১১ সেপ্টেম্বর ২০২১

জয় দিয়ে শ্রীলংকার বিপক্ষে টি-টুয়েন্টি সিরিজ শুরু করলো সফরকারী দক্ষিণ আফ্রিকা। শুক্রবার সিরিজের প্রথম ম্যাচে প্রোটিয়ারা ২৮ রানে হারিয়েছে শ্রীলংকাকে। এই জয়ে তিন ম্যাচের সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল দক্ষিণ আফ্রিকা। 

কলম্বোর আর প্রেমাদাসা স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাটিং বেছে নেয় দক্ষিণ আফ্রিকা। উপরের সারির তিন ব্যাটসম্যানের ছোট-ছোট ইনিংসের সুবাদে লড়াই করার পুঁজি পায় প্রোটিয়ারা। ২০ ওভারে ৫ উইকেটে ১৬৩ রান করে দক্ষিণ আফ্রিকা। 

৫৯ বল মোকাবেলা করে উদ্বোধনী জুটিতে ৭৩ রান করেন দক্ষিণ আফ্রিকার দুই ওপেনার কুইন্টন ডি কক ও রেজা হেনড্রিকস। ডি কক ৩৬ ও হেনড্রিকস ৩৮ রান করেন। তিন নম্বরে নামা আইডেন মার্করাম ৩৩ বলে ১টি চার ও ২টি ছক্কায় ৪৮ রানে থামেন। শেষদিকে ডেভিড মিলারের ১৫ বলে ২৬ রান দলকে ভালো অবস্থায় নিয়ে যায়। শ্রীলংকার হাসারাঙ্গা ডি সিলভা ২৩ রানে ২ উইকেট নেন। 

জয়ের জন্য ১৬৪ রানের লক্ষ্যে খেলতে নেমে সুবিধা করতে পারেনি শ্রীলংকা। দক্ষিণ আফ্রিকার বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে দ্রুত রান তুলতে ব্যর্থ হয় লংকান ব্যাটসম্যানরা। এক পর্যায়ে দলের সংগ্রহ দাঁড়ায় ১৫ ওভার শেষে ৪ উইকেটে ছিলো ৯৫ রান। 

এক প্রান্ত আগলে রাখলেও টি-টুয়েন্টি মেজাজে ব্যাট করতে পারেননি ওপেনার দিনেশ চান্ডিমাল। টি-টুয়েন্টি ক্যারিয়ারের ষষ্ঠ হাফ-সেঞ্চুরি করা চান্ডিমাল শেষ পর্যন্ত ৬৬ রানে অপরাজিত থাকেন। তার ৫৪ বলের ইনিংসে ৫টি চার ও ২টি ছক্কা ছিলো। ২০ ওভারে ৬ উইকেটে ১৩৫ রান করে শ্রীলংকা। ম্যাচ সেরা হন দক্ষিণ আফ্রিকার মার্করাম। কাল একই ভেন্যুতে হবে সিরিজের দ্বিতীয় ম্যাচ।
এসএ/
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি