ঢাকা, মঙ্গলবার   ১৯ অক্টোবর ২০২১, || কার্তিক ৪ ১৪২৮

আইসিইউ ছাড়ার প্রস্তুতি পেলের

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:৫৪, ১৪ সেপ্টেম্বর ২০২১

কোলন টিউমারের সফল অস্ত্রোপচার শেষে সাও পাওলোর হাসপাতালের ইনটেনসিভ কেয়ার ইউনিট (আইসিইউ) ছাড়ার প্রস্তুতি নিচ্ছেন ব্রাজিলীয় কিংবদন্তী ফুটবল তারকা পেলে। তার এক কন্যা একথা জানিয়েছেন। 

পিতার শারিরীক অবস্থার সর্বশেষ তথ্য জানিয়ে কেলি নাসিমেন্টো নিজ ইনস্টাগ্রাম একাউন্টে পাঠানো ইংলিশ ও পর্তুগীজ ভাষার ক্ষুদেবার্তায় একথা লিখেছেন। এই সময় বেশ কাছে থেকে তোলা ৮০ বছর বয়সী ফুটবল মহাতারকার হাস্যোজ্জল একটি ছবিও পোস্ট করেছেন তিনি।

নাসিমেন্টে লিখেছেন, ‘অস্ত্রোপাচারের পর তার অবস্থা বেশ ভাল। কোন ব্যাথা অনুভব করছেন না। দু’এক দিন পর তিনি আইসিইউ ছেড়ে স্বাভাবিক রুমে স্থানান্তরিত হবেন। পরে ঘরে ফিরবেন।’

এর আগে হাসপাতালের এক বুলেটিনে বলা হয়েছিল, বেশ ভাল ভাবেই সুস্থ হয়ে উঠছেন পেলে। নিয়মিত চেক আপের সময় ধরা পড়েছিল ওই টিউমারটি। এতে ৩১ আগস্ট থেকে চিকিৎসার আওতায় চলে যান পেলে।

সর্বকালের সেরা ফুটবলার হিসেবে পরিচিত পেলের সাম্প্রতিক শারিরীক অবস্থা অবশ্য খুব একটা ভাল যাচ্ছিল না। বিভিন্ন সম্যা নিয়ে তাকে নিয়মিত ভাবে হাসপাতালে আসা যাওয়া করতে হচ্ছিল।

ফুটবলের ইতিহাসে টানা তিন বিশ্বকাপ শিরোপা জয়ী একমাত্র খেলোয়াড় পেলে মাত্র ১৭ বছর বয়সে বিশ্বব্যাপী আলোড়ন তুলেছিলেন অসাধারণ গোল করার মাধ্যমে। তার মধ্যে বিশ্বকাপের ফাইনালে স্বাগতিক সুইডেনের বিপক্ষে ছিল তার দুটি গোল। যার সুবাদে ১৯৫৮ সালে প্রথম বিশ্বকাপের শিরোপা জয় করেছিল ব্রাজিল। এরপর ১৯৬২ ও ১৯৭০ সালেও বিশ্বকাপের শিরোপা জয় করেছিল ব্রাজিল। যে দলটির মূল আকর্ষন ছিলেন পেলে। বিশ্ব ফুটবলে অসাধারণ ক্যারিয়ার গড়া পেলে ১৯৭৭ সালে অবসর গ্রহণের আগে এক হাজারেরও বেশী গোল করেছেন।
এসএ/
 


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি