ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

৬ অক্টোবর বিসিবি নির্বাচন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:১৩, ২২ সেপ্টেম্বর ২০২১ | আপডেট: ১২:১৬, ২২ সেপ্টেম্বর ২০২১

অবশেষে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছে। আগামী ৬ অক্টোবর দেশের ক্রিকেটের সর্বোচ্চ সংস্থার নির্বাচন অনুষ্ঠিত হবে। একই সঙ্গে বুধবার (২২ সেপ্টেম্বর) প্রকাশ করা হচ্ছে খসড়া ভোটার তালিকা এবং বৃহস্পতিবার সকাল থেকে আপত্তি গ্রহণ হয়ে বিকেলে হবে শুনানি। একই দিন প্রকাশ করা হবে চূড়ান্ত ভোটার তালিকা।

বিসিবি সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্রটি জানায়, তিন ক্যাটাগরিতে ২৩ পরিচালক পদে হবে এই নির্বাচন।

২৪ ও ২৫ সেপ্টেম্বর মনোনয়নপত্র বিতরণ করা হবে। ২৭ সেপ্টেম্বর মনোনয়নপত্র দাখিল করা হবে। মনোনয়নপত্র বাছাই ও তালিকা প্রকাশ হবে ২৮ সেপ্টেম্বর। আপিল গ্রহণ ও শুনানি ২৯ সেপ্টেম্বর। ৩০ সেপ্টেম্বর সকাল ১০টা থেকে দুপুর ১২টার মধ্যে মনোনয়নপত্র প্রত্যাহার করা যাবে। চূড়ান্ত প্রার্থীর তালিকা প্রকাশ হবে ওই দিন দুপুর ২টায়। একই দিন পোস্টাল ও ই-ব্যালট পাঠানো হবে।

৬ অক্টোবর সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ভোট গ্রহণ চলবে। একই দিন প্রাথমিক ফল প্রকাশ করা হবে এবং ৭ অক্টোবর বিকেল ৩টায় চূড়ান্ত ফল প্রকাশ হবে।

এ বিষয়ে সাংবাদিকদের বিসিবির সভাপতি নাজমুল হাসান পাপন জানান, আসন্ন নির্বাচনে পরিচালক হিসেবে নির্বাচন করবেন তিনি। এরপর নির্বাচিত প্রতিনিধিরা যদি তাঁকে বোর্ড প্রধান হিসেবে দেখতে চান তাহলে সে বিষয়ে পরে ভেবে দেখবেন তিনি।

নির্বাচনে প্যানেল সম্পর্কে নাজমুল হাসান বলেন, ‘এবারের নির্বাচনে আমার কোনো প্যানেল নেই। আমি পরিচালক হয়ে থাকতে চাই। আমার প্রথম আবেদন থাকবে, সভাপতি হতে চাই না। এরপর কী হয় আমি জানি না।’

উল্লেখ্য, চলতি মাসে শেষ হয়ে যাবে বিসিবি সভাপতি হিসেবে নাজমুল হাসান পাপনের দ্বিতীয় মেয়াদ। বিসিবির গঠনতন্ত্র অনুযায়ী, মেয়াদ শেষ হওয়ার ৪৫ কার্যদিবসের মধ্যে নির্বাচন আয়োজন করতে হবে। তাই টি-টোয়েন্টি বিশ্বকাপের আগেই নতুন কমিটির কাছে দায়িত্ব হস্তান্তর করতে চায় বোর্ড।
এসএ/
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি