ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

কোহলিদের হারিয়ে শীর্ষে ধোনির চেন্নাই

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:৪৯, ২৫ সেপ্টেম্বর ২০২১

আইপিএলের আরব আমিরাত পর্বে টানা দ্বিতীয় হারের স্বাদ নিয়েছে কোহলির রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। অন্যদিকে টানা দ্বিতীয় জয় পেয়েছে চেন্নাই সুপার কিংস। এতে লিগ টেবিলের শীর্ষে চলে গেল ধোনিরা।

শুক্রবার রাতে শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে ধোনির চেন্নাই ৬ উইকেটে হারিয়েছে কোহলির বেঙ্গালুরুকে। বিধ্বংসী সূচনা করা রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুকে হঠাৎ চেপে ধরেন মহেন্দ্র সিং ধোনির দলের বোলাররা। ফলে প্রত্যাশিত পুঁজি আর পায়নি কোহলিবাহিনী।

এই জয়ে প্লে অফের আরও কাছে পৌঁছে গেছে তিনবারের চ্যাম্পিয়নরা। ৯ ম্যাচ থেকে তাদের সংগ্রহ ১৪ পয়েন্ট। আর এক ম্যাচ জিতলেই প্লে অফ নিশ্চিত হবে ধোনিদের। অন্যদিকে ৯ ম্যাচ থেকে ১০ পয়েন্ট সংগ্রহ করে বেঙ্গালুরু আছে তৃতীয় স্থানে।

১৫৭ রানের টার্গেটে নেমে একদম হেসেখেলে পার হলো চেন্নাই। ১১ বল আর ৬ উইকেট হাতে রেখে লক্ষ্যে পৌঁছায় চেন্নাই। টপঅর্ডারের সবাই রান পেয়েছেন।

ঋতুরাজ গায়কোয়াড় ও ফাপ ডু প্লেসিস ৮.২ ওভারে ৭১ রান তুলে ফেলেন এই দুই ওপেনার। এরপর যুজবেন্দ্র চাহালের বলে কোহলির হাতে ক্যাচ দিয়ে আউট হন ঋতুরাজ। ৪টি চার ও ১ ছক্কায় ২৬ বলে ৩৮ রান করে যান ঋতুরাজ। একই রানে ডু প্লেসিসকে ফেরান গ্লেন ম্যাক্সওয়েল। ২ চার ও ২ ছক্কায় ২৬ বলে ৩১ করেন তিনি।

১৪তম ওভারের শেষ বলে মঈন আলীর উইকেট তুলে নেন হার্সাল প্যাটেল। ১৮ বলে ২ ছক্কায় ২৩ রান করেন মঈন আলী। ১৫.৪ ওভারের মাথায় প্যাটেলের বলেই আউট হন আম্বাতি রাইডু। ২২ বলে ৩টি চার ও ১ ছক্কায় ৩২ রান করে যান তিনি। 

তখনও জয়ের জন্য চেন্নাইর প্রয়োজন ছিল ২৪ রান। সেখান থেকে দলকে জয়ের বন্দরে পৌঁছে দেন সুরেশ রায়না ও মহেন্দ্র সিং ধোনি। রায়না ১০ বলে ১৭ ও ধোনি ৯ বলে ১১ রানে অপরাজিত থাকেন।

এর আগে শারজায় টস হেরে ব্যাট করতে নেমে বিধ্বংসী সূচনা করেছিল ব্যাঙ্গালুরু। বিরাট কোহলি আর দেবদূত পাডিক্কেল ১১.১ ওভারেই দলকে পৌঁছে দেন শতরানে। সেই জুটি ভাঙতে চেন্নাই বোলারদের অপেক্ষা করতে হয়েছে ১৪তম ওভার পর্যন্ত।

ডোয়াইন ব্রাভোকে ফ্লিক করে ছক্কা হাঁকাতে গিয়ে ডিপ মিডউইকেটে ক্যাচ দেন কোহলি। ৪১ বলে ৬ চার আর ১ ছক্কায় ব্যাঙ্গালুরু অধিনায়ক করে যান ৫৩ রান। ওই আউটেই বদলে গেছে দৃশ্যপট। কোহলি ফেরার পরই যেন খেই হারিয়ে ফেলে ব্যাঙ্গালুরু। এরপর দ্রুত ৫টি উইকেট হারায় তারা।

পাডিক্কেল নিজের মতো করে খেলে যাচ্ছিলেন বটে! তবে শার্দুল ঠাকুরের করা ইনিংসের ১৮তম ওভারে জোড়া উইকেট হারায় ব্যাঙ্গালুরু। ১১ বলে ১২ করে ডি ভিলিয়ার্স ফেরেন কভারে সুরেশ রায়নাকে ক্যাচ দিয়ে। পরের বলে আম্বাতি রাইডুর ক্যাচ হন পাডিক্কেল। বাঁহাতি এই ওপেনার ৫০ বলে ৭০ রানের ইনিংসটি সাজিয়েছিলেন ৫ বাউন্ডারি আর ৩ ছক্কায়।

এরপর টিম ডেভিড ১ রান করে আউট হন দীপক চাহারের শিকার। ৯ বলে ১১ রানে থামেন গ্লেন ম্যাক্সওয়েলও। শেষদিকে চেন্নাই বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে প্রত্যাশিত পুঁজি আর পাওয়া হয়নি ব্যাঙ্গালুরুর। শেষ ৫ ওভারে বিরাট কোহলির দল তুলতে পেরেছে মাত্র ৩৮ রান, উইকেট হারিয়েছে ৫টি।

চেন্নাই বোলারদের মধ্যে সবচেয়ে সফল ডোয়াইন ব্রাভো, ২৪ রানে নিয়েছেন ৩টি উইকেট। শার্দুল ঠাকুর ২ উইকেট নেন ২৯ রান খরচায়। ম্যাচসেরা নির্বাচিত হয়েছেন ডোয়াইন ব্রাভো।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি