ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

নিউজিল্যান্ডের বিরুদ্ধে কেন পাকিস্তানের জয় চেয়েছে ভারত

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:২১, ২৭ অক্টোবর ২০২১ | আপডেট: ১৩:৩৫, ২৭ অক্টোবর ২০২১

এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে প্রথম দেখায় পাকিস্তানের কাছে হেরে গেছে ভারত। এরপর সমালোচনার ঝড় বয়ে গেছে পুরো ভারত জুড়ে। যে প্রতিপক্ষের কাছে ১০ উইকেটে হারের লজ্জা সইতে হয়েছে, সেই পাকিস্তানের জয় চেয়েছিল ভারতীয় সমর্থকরা। কেন?

মঙ্গলবার রাতে আমিরাতে টস জিতে কিউয়িদের প্রথমে ব্যাট করতে পাঠান বাবর। ২০ ওভারে নিউজিল্যান্ডের সংগ্রহ ৮ উইকেটে ১৩৪ রান। যা টি-টোয়েন্টিতে বড় কোন স্কোর নয়। তবুও ব্যাট করতে নেমে ৫ উইকেট হারিয়ে বসে পাকিস্তান। তবে ৮ বল বাকি থাকতে বিশ্বকাপের দ্বিতীয় ম্যাচেও জয় পাকিস্তানের।

ভারতীয় সমর্থকরা চাইছিলেন বাবরদের জয়। সবার কাছে বিষয়টি একটু অবাগ লাগার কথা। তবে এর কারণ রয়েছে, এবার তা জেনে নিন-

নিউজিল্যান্ডকে হারিয়ে বি গ্রুপের শীর্ষে পাকিস্তান। দুই ম্যাচে তাদের পয়েন্ট চার। এই গ্রুপ থেকে তাদের সেমিফাইনালে যাওয়া প্রায় নিশ্চিত বলা যায়। সেক্ষেত্রে লড়াই হবে দ্বিতীয় স্থানের জন্য। ৩১ অক্টোবর নিউজিল্যান্ডের বিরুদ্ধে খেলতে নামবে ভারত। সেই ম্যাচে যে দল জিতবে সেমিফাইনালে যাওয়ার দিকে তারাই এগিয়ে থাকবে বলেই মনে করা হচ্ছে।

গ্রুপ বি-তে ভারত, পাকিস্তান এবং নিউজিল্যান্ড ছাড়া বাকি তিন দল আফগানিস্তান, নামিবিয়া এবং স্কটল্যান্ড। ভারতীয় সমর্থকদের মতে এই তিন দলের বিরুদ্ধেই অনায়াসে জিতবে প্রথম তিনটি দল। ফলে পাকিস্তান নিউজিল্যান্ডকে হারিয়ে দেওয়ায় সুবিধা পাবে ভারত।

পাকিস্তান বাকি তিন ম্যাচেও জিতবে বলেই মনে করা হচ্ছে। নিউজিল্যান্ড এবং ভারতও যদি আফগানিস্তান, স্কটল্যান্ড এবং নামিবিয়ার বিরুদ্ধে জেতে, তাহলে ৩১ তারিখে ম্যাচই সেমিফাইনালে ওঠার জন্য নির্ণায়ক হয়ে উঠবে। 

পাকিস্তানের সঙ্গে যদি নিউজিল্যান্ড জিতে যেত এবং ৩১ তারিখের ম্যাচে যদি কোহলিরা হারে তাহলে ভারতের কাছে সুযোগ কমে যেত সেমিফাইনাল যাওয়ার। কারণ পাকিস্তানের কাছে আগেই হেরে রয়েছে তারা। তাই বাবরদের জয় চেয়েছিল ভারতীয় সমর্থকরা।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি