ঢাকা, বৃহস্পতিবার   ১৬ মে ২০২৪

অস্ট্রেলিয়ান হল অফ ফেম অলরাউন্ডার ডেভিডসন আর নেই

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:৪৫, ৩০ অক্টোবর ২০২১

এক টেস্ট ম্যাচে ১০০ রান এবং ১০ উইকেট নেওয়া প্রথম খেলোয়াড় অ্যালান ডেভিডসন মারা গেছেন। মৃত্যুকালে তার বয়স হয় ৯২ বছর। 

শনিবার ক্রিকেট অস্ট্রেলিয়া এ খবর প্রকাশ করে।

নিউ সাউথ ওয়েলসের অলরাউন্ডার, একজন বাঁ-হাতি সুইং বোলার যিনি তার ক্যারিয়ারে ১৮৬ উইকেট এবং ১৩২৮ রান করেছেন। অস্ট্রেলিয়ার হয়ে ৪৪টি টেস্ট খেলেছেন এবং ২০১১ সালে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের হল অফ ফেমে অন্তর্ভুক্ত হন।

সিএ চেয়ারম্যান রিচার্ড ফ্রয়েডেনস্টাইন এক বিবৃতিতে বলেছেন, “অ্যালান ডেভিডসনের চলে যাওয়া অস্ট্রেলিয়ান ক্রিকেট এবং সারা বিশ্বের ক্রিকেটের জন্য একটি দুঃখজনক মুহূর্ত।”

তিনি আরও বলেন, “অ্যালান আমাদের খেলায় একটি বিশাল ব্যক্তিত্ব ছিলেন, শুধুমাত্র অস্ট্রেলিয়া প্রতিনিধিত্বকারী সেরা খেলোয়াড়দের একজন হিসেবেই নয়, কিন্তু ইতিবাচক প্রভাবের জন্য তিনি পুরো খেলায় প্রশাসক, পরামর্শদাতা এবং উপকারকারী হিসেবে কাজ করেছিলেন। অসাধারণ দক্ষতা এবং সীমাহীন চেতনা যার সাথে অ্যালান ক্রিকেট এবং জীবনকে আলিঙ্গন করেছিল তা খেলা সম্পর্কে দুর্দান্ত সবকিছুকে মূর্ত করেছে। তিনি তার পদাঙ্ক অনুসরণকারী প্রতিটি খেলোয়াড়ের জন্য একটি উজ্জ্বল উদাহরণ হয়ে থাকবেন।”

ডেভিডসন ১৯৫৩ সালের অ্যাশেজ সিরিজের সময় অস্ট্রেলিয়ার হয়ে তার টেস্ট অভিষেক করেছিলেন এবং ১৯৬০ সালে তিনি প্রথম খেলোয়াড় হয়েছিলেন যিনি একটি টেস্টে ১০ উইকেট নেন এবং ১০০ রান করেন।

একটি ভাঙা আঙুল নিয়ে খেলে, ডেভিডসন ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে অস্ট্রেলিয়ানদের ড্র করতে সাহায্য করার জন্য ব্রিসবেনে চূড়ান্ত দিনে ৮০ রান করেন।

অবসর গ্রহণের পর, ডেভিসন ১৯৭৯ থেকে ১৯৮৪ সাল পর্যন্ত অস্ট্রেলিয়ান টেস্ট নির্বাচক হিসেবে পাঁচ বছর কাটিয়েছেন।

অস্ট্রেলিয়ার অন্যতম সেরা স্পিন বোলার অ্যাশলে ম্যালেট ক্যান্সারে আক্রান্ত হয়ে অ্যাডিলেডে মারা যাওয়ার একদিন পর তার মৃত্যু হল।
সূত্র : রয়র্টাস
আরএমএ/
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি