ঢাকা, বুধবার   ১৫ মে ২০২৪

শামির পাশে দাঁড়ানোয় কোহলীকে ভারতীয় সমর্থকের হুমকি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:০৮, ২ নভেম্বর ২০২১ | আপডেট: ০৯:১০, ২ নভেম্বর ২০২১

ফাইল ছবি

ফাইল ছবি

পাকিস্তানের বিরুদ্ধে হারের পর সমালোচিত হয়েছিলেন মোহম্মদ শামি। নিউজিল্যান্ডের বিরুদ্ধে ম্যাচের আগে শামির পাশে দাঁড়িয়ে সমালোচকদের কড়া জবাব দিয়েছিলেন বিরাট কোহলী। এই ‘অপরাধে’ তার দশ মাসের মেয়েকে দেওয়া হল ধর্ষণের হুমকি। এই কাজের পেছনে রয়েছে এক দক্ষিণপন্থী ভারতীয় টুইটার ব্যবহারকারী।

গত শনিবার শামির সমালোচকদের দ্ব্যর্থহীন ভাষায় আক্রমণ করেছিলেন কোহলী। বলেছিলেন, ধর্ম নিয়ে কাউকে এ রকম আক্রমণ করা মানবিকতার সব থেকে নীচু স্তর। এ ধরনের জিনিস কোনও দিন বরদাস্ত করা হবে না।

এরপরেই গত ৩০ অক্টোবর রাত ১১.৫৫ মিনিটে আমেনা নামে এক টুইট ব্যবহারকারী কোহলীর মেয়ে ভামিকাকে ধর্ষণের হুমকি দিয়ে একটি টুইট করে। কোহলী সমর্থকরা সঙ্গে সঙ্গে একযোগে সেই টুইটের তীব্র বিরোধিতা করতে থাকেন। 

অনেকে বলতে থাকেন, এই টুইট পাকিস্তানের কোনও ব্যক্তির করা। কারণ, সেই অ্যাকাউন্টে পাকিস্তানের জার্সি পরা এক মহিলা ক্রিকেটারের ছবি দেওয়া রয়েছে। কিন্তু সোমবার ‘বুম’ নামে একটি ওয়েবসাইটের পক্ষ থেকে দাবি করা হয়েছে, পাকিস্তানের কেউ নয়, শত্রু রয়েছে ঘরেই!

তেলুগুভাষী দক্ষিণপন্থী কোনও ব্যক্তির করা এই টুইট। যে আগে অন্য একটি নাম ব্যবহার করে টুইট করত। ওই টুইটার প্রোফাইল থেকে তেলুগু ভাষায় একাধিক টুইট রয়েছে। মনে করা হচ্ছে, ওই ব্যক্তি তেলাঙ্গানা বা হায়দারাবাদের বাসিন্দা। 

কিছুক্ষণ পরে অবশ্য টুইটটি মুছে দেওয়া হয়।

ওই ব্যক্তির বিরুদ্ধে কোনও ব্যবস্থা নেওয়া হয়েছে কি না, তা নিয়ে টুইটারের পক্ষ কিছু জানায়নি।

সূত্র: আনন্দবাজার

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি