ঢাকা, সোমবার   ১৫ জুলাই ২০২৪

রোনালদোর জোড়া গোলে ম্যানইউর নাটকীয় ড্র

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:৪৮, ৩ নভেম্বর ২০২১

উয়েফা চ্যাম্পিয়নস লিগে আতালান্তার মুখোমুখি হয়েছিল ম্যানচেস্টার ইউনাইটেড। শুরুতে পিছিয়ে পড়ার পর সমতায় ফেরান, দল আবারও পিছিয়ে পড়লে শেষ মুহূর্তে গিয়ে দিলেন আরেক গোল। ম্যানইউর এমন নাটকীয় ড্রয়ের নায়ক ক্রিস্টিয়ানো রোনালদো। 

মঙ্গলবার রাতে ইতালিয়ান ক্লাবটির মাঠে ‘এফ’ গ্রুপের ম্যাচটি ২-২ গোলে ড্র হয়েছে। আতালান্তার গোল দুটি করেন ইয়োসিপ ইলিচিচ ও দুভান জাপাতা।

গোলের উদ্দেশ্যে স্বাগতিকদের ১০ শটের চারটি ছিল লক্ষ্যে আর ইউনাইটেডের ১৩ শটের চারটি ছিল লক্ষ্যে।

ঘরের মাঠে ম্যাচের ১২ মিনিটে জোসিপ ইলিসিসের গোলে লিড নেয় আতালান্তা। প্রথমার্ধের যোগ করা সময়ে (৪৫+১) রোনালদো গোল করে সমতা ফেরান। বিরতি থেকে ফিরে ৫৬ মিনিটে দুভান জাপাতার গোলে আবারও লিড নেয় ইতালির ক্লাবটি। আর ম্যাচের যোগ করা সময়ে (৯০+১) রোনালদো আবারও গোল করে সমতা ফেরান এবং দলকে হারের হাত থেকে রক্ষা করেন।

এই ড্রয়ে ৪ ম্যাচ থেকে ৭ পয়েন্ট সংগ্রহ করে ‘এফ’ গ্রুপের পয়েন্ট টেবিলের শীর্ষে আছে ম্যানইউ। সমান ম্যাচ থেকে সমান পয়েন্ট নিয়ে ভিয়ারিয়াল আছে দ্বিতীয় স্থানে। ৫ পয়েন্ট নিয়ে আতালান্তা তৃতীয় ও ৩ পয়েন্ট নিয়ে ইয়াং বয়েজ আছে চতুর্থ স্থানে।

ঘরের মাঠে ম্যাচের ১২ মিনিটে এগিয়ে যায় আতালান্তা। যদিও গোলটিতে পুরো দায় ম্যানইউর গোলরক্ষক দাভিদ দে হেয়ারের।

বিরতিতে যাওয়ার আগে সমতা ফেরে ম্যানইউ। এ সময় বক্সের মধ্যে ব্যাকহিলে রোনালদোকে বল দেন ব্রুনো ফার্নান্দেস। রোনালদো গোল আদায় করে নিতে ভুল করেননি। ইউনাইটেডে ফিরে চ্যাম্পিয়ন্স লিগে এই নিয়ে চার ম্যাচ খেলে প্রতিটিতেই জালের দেখা পেলেন রোনালদো।

আর তাতে ১-১ গোলের সমতা নিয়েই শেষ হয় প্রথমার্ধের খেলা।

অবশ্য বিরতি থেকে ফিরেই আবার লিড নেয় আতালান্তা। ৫৬তম মিনিটে পালোমিনো রক্ষণের ওপর দিয়ে ডি-বক্সে বল বাড়ান। বল পেয়ে যান আতালান্তার দুভান জাপাতা। এরপর গোলরক্ষককে পরাস্ত করে বল জালে পাঠান কলম্বিয়ার স্ট্রাইকার। অবশ্য লাইন্সম্যান অফসাইডের পতাকা তুলেছিলেন। কিন্তু ভিএআর চেকে টিকে যায় গোলটি।

আবার পিছিয়ে পড়লে তেতে ওঠে ইউনাইটেড। আক্রমণ, বল দ্রুত দখলে নেওয়ার প্রচেষ্টা- সবকিছুতে মরিয়া ভাব ফুটে উঠছিল তাদের। কিন্তু গোল পাচ্ছিল না দলটি।

তবে শেষ মুহূর্তে আবারও ম্যানইউ রক্ষাকর্তা হয়ে হাজির হন রোনালদো। অতিরিক্ত সময় (৯০+১) ডি-বক্সের মধ্যে থেকে গ্রিনউডের কাটব্যাক বাইরে পেয়ে অসাধারণ ভলিতে দলকে উল্লাসে ভাসান পর্তুগিজ তারকা। এই গোলটিও চেক করা হয় ভিএআরে। কিন্তু এবারও টিকে যায়। 

তাতে ২-২ গোলের সমতায় ১ পয়েন্ট নিয়ে মাঠ ছাড়তে ম্যানইউ। পয়েন্ট হারালেও গ্রুপের শীর্ষস্থান ধরে রেখেছে ইউনাইটেড। চার ম্যাচে দুই জয় ও এক ড্রয়ে ৭ পয়েন্ট তাদের।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted







© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি