ঢাকা, মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪

আইসিসির অক্টোবরের সেরা পাকিস্তানের আসিফ আলী

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:১৮, ১০ নভেম্বর ২০২১

আসিফ আলী

আসিফ আলী

আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি) অক্টোবর মাসের সেরা ক্রিকেটারের নাম ঘোষণা করেছে। এতে পুরুষ বিভাগে সাকিব আল হাসান ও ডেভিড ভিসাকে পেছনে ফেলে সেরা নির্বাচিত হয়েছেন পাকিস্তানের  ব্যাটার আসিফ আলী।

মঙ্গলবার বিজয়ী হিসেবে আসিফের নাম ঘোষণা করা হয়। মেয়েদের বিভাগে সেরা হয়েছেন আয়ারল্যান্ডের লরা ডেলানি। আইসিসির ভোটিং প্যানেলের সদস্য ও ক্রিকেট-ভক্তদের ভোটে নির্বাচিত হয়েছেন এই দুজন।

চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তানের হয়ে তিনটি ম্যাচ খেলেই এই স্বীকৃতি পেলেন ৩০ বছর বয়সী আসিফ। এর মধ্যে দুটিতে ব্যাটিং স্ট্রাইক রেট ২৭৩.৬৮। এ বিশ্বকাপে এ পর্যন্ত তার রান কেবল ৫২। এই অল্প রানেই পাকিস্তানের দুটি জয়ে বড় ভূমিকা রাখেন এই মারকুটে ব্যাটার।

এরমধ্যে নিউজিল্যান্ডের বিপক্ষে শেষ দিকে নেমে মাত্র ১২ বলে অপরাজিত ২৭ রান করে দলকে জেতান আসিফ। পরের ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে শেষ দুই ওভারে যখন দরকার ছিল ২৪ রান, তখন ১৯তম ওভারে পরপর চারটি ছক্কা হাঁকিয়ে দলকে দারুণ জয় এনে দেন তিনি। ৭ বলে ২৫ রান করে থাকেন অপরাজিত।

মেয়েদের বিভাগে লরা ডেলানি হারিয়েছেন জিম্বাবুয়ের মেরি-এন মুসন্দা ও আয়ারল্যান্ডের সতীর্থ গ্যাবি লুইসকে। ডেলানির অধিনায়কত্বে জিম্বাবুয়ের বিপক্ষে ৩-১ ব্যবধানে সিরিজ জিতেছে আয়ারল্যান্ড। এই অলরাউন্ডার হিসেবে ব্যাটে-বলে নৈপুণ্য দেখিয়েছেন তিনি। ৬৩ গড়ে রান করেছেন ১৮৯। ২৭ রানে নিয়েছেন ৪ উইকেট।

আইসিসির ভোটিং একাডেমির সদস্য ইরফান পাঠান বলেন, দলকে জেতানোয় সাহায্য করতে পারাটা সব সময়ই বিশেষ কিছু। কিন্তু খাদের কিনারে থাকা দলকে জেতানোয় আসিফ আলীর এই পারফরম্যান্স ছিল সত্যি বিশেষ কিছু। সে শুধু একবার নয়, দুবার এমনটা করেছে। যদিও তার রান কম। কিন্তু চাপের মধ্যে ম্যাচ বের করে এনেছে, তাতেই পার্থক্য গড়ে দিয়েছে সে।

উল্লেখ্য, এই বছর থেকেই আইসিসি মাস সেরা ক্রিকেটারের স্বীকৃতি দেওয়া শুরু করেছে। আইসিসির ভোটিং একাডেমি ও ক্রিকেট সমর্থকদের যৌথ ভোটে নির্বাচন করা হয় মাসের সেরা দুই ক্রিকেটার। এক্ষেত্রে ভোটিং একাডেমির ভোট বিবেচনায় নেওয়া হয় শতকরা ৯০ ভাগ, সমর্থকদের ভোট বাকি ১০ ভাগ।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি