ঢাকা, বুধবার   ০১ মে ২০২৪

বিশ্বকাপে হোঁচট খেলো পর্তুগাল, পেপের লাল কার্ড

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:১৪, ১২ নভেম্বর ২০২১

দুর্বল আয়ারল্যান্ডের বিপক্ষে জয় পায়নি রোনালদোর দল পর্তুগাল। পয়েন্ট ভাগাভাগি করে মাঠ ছেড়েছে দুই দল।

রাত পৌনে ২টায় অনুষ্ঠিত ম্যাচটিতে দুই দলের কোনো দলই গোলের দেখা পাযনি। গোল শূন্য সমতায় ম্যাচ রেখে মাঠ ছাড়তে হয়েছে পর্তুগাল ও আয়ারল্যান্ডকে। রোনালদোর দল বেশ কয়েকটি আক্রমণ করলেও কাঙ্খিত সাফল্য মিলেনি। চিড় ধরাতে পারেনি প্রতিপক্ষের রক্ষণে।

বিশ্বকাপের ইউরো অঞ্চলের বাছাইয়ে গ্রুপ ‘এ’র ম্যাচে রাত পৌনে ২টায় মুখোমুখি হয় পর্তুগাল ও আয়ারল্যান্ড। ম্যাচে দুই দলই সমান তালে লড়ে। আক্রমণ পাল্টা আক্রমণ করলেও গোলের দেখা পায়নি কেউ। উল্টো শেষ দিকে ১০ জনের দলে পরিণত হয় পর্তুগাল। ডিফেন্ডার পেপে লাল কার্ড দেখে চলে যান মাঠের বাইরে।

সিআর সেভেনের দলের বিপক্ষে তুলনামূলক ভালো খেলেছে আইরিশরা। গোল করতে না পারলেও নিজেরা গোল হজম করেনি। বল দখলের লড়াইয়েও ছিলো প্রায় সমানে সমান। দুই দলের ম্যাচটি তাই শেষ পর্যন্ত নিষ্পত্তি হয়েছে গোল শূন্য সমতায়।

সাত ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে গ্রুপে চার নম্বরে আছে আয়ারল্যান্ড। আরেক ম্যাচে আজারবাইজানকে ৩-১ গোলে হারানো লুক্সেমবার্গ ৯ পয়েন্ট নিয়ে তিনে আছে। ১ পয়েন্ট নিয়ে সবার নিচে আজারবাইজান। দলগুলোর বিশ্বকাপ খেলার আশা শেষ হয়ে গেছে আগেই।

ইউরোপ অঞ্চলের বাছাইয়ে ১০ গ্রুপের শীর্ষ ১০ দল সরাসরি পাবে ২০২২ বিশ্বকাপের টিকেট। ১০ গ্রুপের রানার্সআপ ও নেশন্স লিগের সেরা দুই গ্রুপ জয়ী মিলে ১২ দলের প্লে-অফে ইউরোপ থেকে আরও তিনটি দল সুযোগ পাবে বিশ্বকাপে খেলার।

এসএ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি