ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

পাকিস্তানের টেস্ট দল ঘোষণা, নতুন মুখ কামরান গুলাম

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:২৯, ১৬ নভেম্বর ২০২১

কামরান গুলাম

কামরান গুলাম

বাংলাদেশের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজের জন্য ২০ সদস্যের দল ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। ইনজুরির কারণে দলে নেই অভিজ্ঞ স্পিনার ইয়াসির শাহ। তবে দলে অন্তর্ভুক্ত করা হয়েছে নতুন মুখ কামরান গুলামকে।

সর্বশেষ ওয়েস্ট ইন্ডিজ সফরে ২১ জনের দল থেকে বাদ পড়েছেন ইমরান বাট, হারিস রউফ এবং শাহনেওয়াজ দাহানি। তাদের পরিবর্তে দলে সুযোগ পেয়েছেন মিডল অর্ডার দুই ব্যাটার ইমাম-উল হক, কামরান গুলাম ও অফস্পিনার বিলাল আসিফ।

ঘরোয়া আসর কায়েদ-ই-আজম ট্রফিতে ১১ ম্যাচের ২০ ইনিংসে ৫টি করে সেঞ্চুরি ও হাফ-সেঞ্চুরিতে ১২৪৯ রান করেছেন গুলাম। দুর্দান্ত পারফরমেন্সের কারণে প্রথমবারের মত জাতীয় দলে ডাক পেলেন মিডল-অর্ডার ব্যাটার গুলাম।
 
ইয়াসির না থাকায় প্রায় তিনবছর পর বাংলাদেশের বিপক্ষে টেস্ট সিরিজের দলে ফিরলেন আসিফ। কায়েদ-ই-আজম ট্রফিতে ৫ ম্যাচে ১৬ উইকেট নিয়েছেন তিনি। ওই ট্রফিতে পাঁচ ইনিংসে ৪৮৮ রান করে দলে ফিরেছেন ইমাম। ২০১৯ সালের ডিসেম্বরে পাকিস্তানের হয়ে সর্বশেষ টেস্ট খেলেছিলেন তিনি।
 
আগামী ২৬ নভেম্বর থেকে দুই ম্যাচের টেস্ট সিরিজ শুরু করবে বাংলাদেশ ও পাকিস্তান। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে প্রথম টেস্টটি। ৪ ডিসেম্বর মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে শুরু সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট। 

টেস্ট সিরিজের আগে ১৯ নভেম্বর শুরু হবে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে দু’দল।
 
বাংলাদেশের বিপক্ষে পাকিস্তানের টেস্ট দল

বাবর আজম (অধিনায়ক), আব্দুল্লাহ শফিক, আবিদ আলি, আজহার আলি, ফাওয়াদ আলম, ইমাম উল হক, কামরান গুলাম, সৌদ শাকিল, মোহাম্মদ রিজওয়ান, সরফরাজ আহম্মেদ, ফাহিম আশরাফ, মোহাম্মদ নওয়াজ, বিলাল আসিফ, হাসান আলী, মোহাম্মদ আব্বাস, নাসিম শাহ, নওমান আলী, সাজিদ খান, শাহিন শাহ আফ্রিদি ও জাহিদ মোহাম্মদ।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি