ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

জাভির হাত ধরে জয়ে ফিরলো বার্সা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:১০, ২১ নভেম্বর ২০২১

নতুন কোচ জাভি হার্নান্দেজের কোচিংয়ে উজ্জীবিত বার্সেলোনার ফুটবল। ক্লাবটির সাবেক খেলোয়াড় জাভির হাত ধরে কঠিন সময়ের জয়ের স্বস্তি ফিরেছে বার্সেলোনা শিবির। লা লিগায় চার ম্যাচ পর জয়ের স্বাদ পেল কাতালান দলটি।

শনিবার রাতে নগর প্রতিদ্বন্দ্বী এস্পানিওলের বিপক্ষে ১-০ গোলের ব্যবধানে জিতেছে বার্সেলোনা। পেনাল্টি থেকে গোলটি করেছেন মেমফিস ডিপাই। 

ম্যাচে ৬৫ শতাংশ সময় বল দখলে রেখে বার্সেলোনা ১৬টি শট নেয় গোলের উদ্দেশে, যার ৬টি ছিল লক্ষ্যে। আর এস্পানিওলের ১২ শটের ২টি ছিল লক্ষ্যে।

খেলোয়াড় হিসেবে বার্সেলোনার জার্সিতে সবধরনের সাফল্য পেয়েছেন কিংবদন্তি মিডফিল্ডার জাভি হার্নান্দেজ। এবার প্রিয় ক্লাবের কঠিন সময়ে কোচের দায়িত্ব নেন তিনি। এই তারকাকে আবারও পেয়ে আনন্দে মেতেছিলেন ক্যাম্প ন্যু। ৭৪ হাজারের বেশি দর্শক ‘জাভি, জাভি’ স্লোগানে মাতে।

তবে নিজেদের মাঠে বার্সাকে প্রথম গোলের জন্য অপেক্ষা করতে হয় ৪৮ মিনিট পর্যন্ত। পেনাল্টি পেয়ে গোল করতে ভুল করেননি মেমফিস।

এরপর ৬১ মিনিটের সময় আরও একবার জালের ঠিকানা খুঁজে পেয়েছিল বার্সা। কিন্তু ফ্রেংকি ডি ইয়ংয়ের করা সেই গোল বাতিল হয়ে যায় অফসাইডের কারণে। 

শেষ ১০ মিনিটে বার্সেলোনার ওপর চায় বাড়ায় এস্পানিওল। ৮২তম মিনিটে দে তমাসের ফ্রি কিক পোস্টে লাগে। দুই মিনিট পর কাছ থেকে হেড লক্ষ্যে রাখতে পারেননি অরক্ষিত দিমাতা।

ফলে স্বস্তির জয় পায় বার্সেলোনা।

এই জয়ের পর ১৩ ম্যাচে ২০ পয়েন্ট নিয়ে টেবিলের ছয় নম্বরে উঠে এসেছে বার্সেলোনা। সমান ম্যাচে ২৮ পয়েন্ট নিয়ে শীর্ষে সেভিয়া। চির প্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদ ১৩ ম্যাচে ২৭ পয়েন্ট নিয়ে রয়েছে তিন নম্বরে।

১৩ ম্যাচে ২৬ পয়েন্ট নিয়ে অ্যাথলেটিকো মাদ্রিদ চারে, ২১ পয়েন্ট নিয়ে রিয়াল বেতিস আছে পাঁচ নম্বরে।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি