ঢাকা, সোমবার   ০৪ জুলাই ২০২২

টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ, শুরুতেই পতন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:১৭, ২২ নভেম্বর ২০২১ | আপডেট: ১৪:২৪, ২২ নভেম্বর ২০২১

সিরিজের তৃতীয় ও শেষ টি-টোয়েন্টিতে মুখোমুখি হয়েছে বাংলাদেশ-পাকিস্তান। মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে হোয়াইটওয়াশ এড়ানোর লক্ষ্যে টস জিতে ব্যাটিং করছে টাইগাররা। ব্যাটে দাপট দেখাতে গিয়ে শুরুতেই উইকেটের পতন বাংলাদেশের। 

গত শুক্রবার সিরিজের প্রথম ম্যাচে আশা জাগিয়েও পারেনি বাংলাদেশ। অল্প পুঁজি নিয়ে লড়াই করে শেষ পর্যন্ত হেরে যায় ৪ উইকেটে।

এর পরদিন দ্বিতীয় ম্যাচে তেমন লড়াইও করতে পারেনি বাংলাদেশ। ব্যাটে-বলের দাপটে ৮ উইকেটের বিশাল জয় নিশ্চিত করে পাকিস্তান। সেই সঙ্গে এক ম্যাচ হাতে রেখে ২-০ ব্যবধানে সিরিজ জয় নিশ্চিত হয় বাবর আজমদের।

শেষ ম্যাচে জিতলেই বাংলাদেশকে হোয়াইটওয়াশ করবে পাকিস্তান। তাই হোয়াইটওয়াশ এড়াতে জয় ছাড়া বিকল্প নেই লাল-সবুজের দলের।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ- ৪ ওভারে ১ উইকেট হারিয়ে ২৩ রান।

দ্বিতীয় টি-টোয়েন্টিতে খেলা একাদশ থেকে তিনটি পরিবর্তন নিয়ে সোমবার খেলতে নেমেছে বাংলাদেশ। বাদ পড়েছেন সাইফ হাসান, মুস্তাফিজুর রহমান ও শরিফুল ইসলাম। তাদের জায়গায় সুযোগ পেয়েছেন শামীম হোসেন, শহিদুল ইসলাম ও নাসুম আহমেদ। এ ম্যাচ দিয়ে অভিষেক হচ্ছে ডান-হাতি পেসার শহিদুলের। 

বাংলাদেশ দল 
মোহাম্মদ নাঈম, পারভেজ হোসেন ইমন, নাজমুল হোসেন শান্ত, মাহমুদউল্লাহ, আফিফ হোসেন, নুরুল হাসান সোহান, নাসুম আহমেদ, মেহেদী হাসান, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, শামীম পাটোয়ারী, আমিনুল ইসলাম বিপ্লব, শহিদুল ইসলাম, ইয়াসির আলী রাব্বি, কামরুল ইসলাম রাব্বি ও আকবর আলী।

পাকিস্তান দল
বাবর আজম (অধিনায়ক), শাদাব খান (সহ-অধিনায়ক), ফখর জামান, হায়দার আলী, হারিস রউফ, হাসান আলী, খুশদিল শাহ, মোহাম্মদ নওয়াজ, মোহাম্মদ রিজওয়ান (উইকেটকিপার), মোহাম্মদ ওয়াসিম জুনিয়র, শাহীন শাহ আফ্রিদি ও শোয়েব মালিক।
এসএ/
 


Ekushey Television Ltd.

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি