ঢাকা, রবিবার   ১৯ মে ২০২৪

রোনালদোর রেকর্ডের রাতে ইউনাইটেডের দুর্দান্ত জয়

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:৫২, ১৩ মার্চ ২০২২

চলতি মওসুমে চেনা ছন্দে ছিলেন না ক্রিশ্চিয়ানো রোনালদো। কিন্তু চিরচেনা রূপে ফিরেই করলেন অসাধারণ এক হ্যাটট্রিক। তাতে সবচেয়ে বেশি গোলের ‘সবশেষ রেকর্ডটাও’ ভেঙে দিলেন এই পর্তুগিজ তারকা। সেই সঙ্গে তার দল ম্যানচেস্টার ইউনাইটেড ফিরল লিগ টেবিলের শীর্ষ চারে।

শনিবার রাতে ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যাচে টটেনহ্যামের বিপক্ষে ৩-২ গোলের জয় পেয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড। রোনালদো একাই করেছেন ইউনাইটেডের হয়ে তিন গোল।

প্রথম দুইবার রোনালদো ইউনাইটেডকে এগিয়ে নেওয়ার পর প্রতিবারই সমতায় ফিরে লড়াই জমিয়ে তোলে টটেনহ্যাম। তবে ম্যাচের ৮১ মিনিটে গিয়ে নিজের হ্যাটট্রিক পূরণের পাশাপাশি দলের জয়ও নিশ্চিত করেন পর্তুগিজ সুপারস্টার।

ম্যাচের ১২ মিনিটের মাথায় প্রায় ২৫ গজ দূর থেকে নেওয়া বুলেট শটে জালের ঠিকানা খুঁজে নেন রোনালদো। ফ্রেদের ফ্লিকে বল পেয়ে ২৫ গজ দূর থেকে পাঁচবারের বর্ষসেরা ফুটবলারের জোড়ালো শট আশ্রয় নেয় জালে।

৩৫তম মিনিটের সময় নিজেদের ডি-বক্সে হ্যান্ডবল করে বসেন ইউনাইটেডের ডিফেন্ডার অ্যালেক্স তেলেস। ফলে পেনাল্টি পায় টটেনহ্যাম। সহজ সুযোগ পেয়ে স্কোরলাইন ১-১ করেন অধিনায়ক হ্যারি কেইন। বিরতিতে যাওয়ার আগে ৩৮তম মিনিটে ফের দলকে এগিয়ে দেন সিআরসেভেন। জেডন সানচোর পাস পেয়ে দ্বিতীয় গোল করেন তিনি। 

ক্লাব ও আন্তর্জাতিক ফুটবল মিলিয়ে রোনালদোর এটি ৮০৬তম গোল। সেই সঙ্গে ৩৭ বা এর বেশি বয়সী তৃতীয় খেলোয়াড় হিসেবে প্রিমিয়ার লিগে এক ম্যাচে একাধিক গোল করলেন রোনালদো। 

দ্বিতীয়ার্থে ফের নিজেদের ভুলে স্কোরলাইন ২-২ হতে দেখে রেড ডেভিলরা। এবার ম্যাচের ৭২তম মিনিটে হ্যারি মাগুইরের আত্মঘাতী গোলে দ্বিতীয়বারের মতো সমতায় ফেরে টটেনহ্যাম। সার্জিও রেগুইলনের ক্রস ক্লিয়ার করতে গিয়ে নিজেদের জালে বল পাঠান ইউনাইটেড ডিফেন্ডার।

তবে দলকে বেশিক্ষণ সমতায় থাকতে দেননি রোনালদো। ম্যাচের ৮১তম মিনিটে কর্নার থেকে আসা বলে হেড করে দলের জয় নিশ্চিত ও হ্যাটট্রিক পূর্ণ করেন পাঁচবারের বর্ষসেরা এই ফুটবলার। প্রিমিয়ার লিগে টেডি শেরিংহামের পর দ্বিতীয় বয়স্ক খেলোয়াড় হিসেবে হ্যাটট্রিকের কীর্তি গড়েন রোনালদো।

ক্লাব ও জাতীয় দল মিলিয়ে রোনালদোর হ্যাটট্রিক হলো ৫৯টি। ক্যারিয়ার গোল সংখ্যা বেড়ে দাঁড়াল ৮০৭টি। আর
এবারের লিগে তার গোল হলো ১২টি।

রোনালদোর এই উজ্জ্বল পারফরম্যান্সের দিন ইউনাইটেড পেয়েছে প্রিমিয়ার লিগে নিজেদের ঘরের মাঠে ৪০০তম জয়। আর কোনো দল এখনও পর্যন্ত ঘরের মাঠে ৪০০ ম্যাচ জিততে পারেনি। এর মধ্যে টটেনহ্যামের বিপক্ষে ২৩ জয়।

এই জয়ে ২৯ ম্যাচে ৫০ পয়েন্ট নিয়ে চারে আছে ম্যানচেস্টার ইউনাইটেড। ২৫ ম্যাচে ৪৮ পয়েন্ট নিয়ে পাঁচে নেমে গেছে আর্সেনাল। আর ২৭ ম্যাচে ৫৬ পয়েন্ট নিয়ে তিনে চেলসি।

লিভারপুল ২৮ ম্যাচে ৬৬ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে। সমান ম্যাচে ৩ পয়েন্ট বেশি নিয়ে শীর্ষে ম্যানচেস্টার সিটি।

এএইচ/


Ekushey Television Ltd.





© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি