ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

হিলির রেকর্ড শতকে অজি নারীদের শিরোপা পুনরুদ্ধার

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:৫৬, ৩ এপ্রিল ২০২২ | আপডেট: ১৫:০০, ৩ এপ্রিল ২০২২

জয়ের পর উব্দেলিত অজি নারীরা

জয়ের পর উব্দেলিত অজি নারীরা

অ্যালিসা হিলির রেকর্ড গড়া শতকে ইংল্যান্ডের কাছ থেকে আইসিসি নারী ওয়ানডে বিশ্বকাপের শিরোপা পুনরুদ্ধার করল সফলতম দল অস্ট্রেলিয়া। রোববার অনুষ্ঠিত ফাইনালে ইংল্যান্ডকে ৭১ রানের বিশাল ব্যবধানে হারিয়ে সপ্তমবারের মত ওয়ানডে বিশ্বকাপ ঘরে তুলেছে অজি নারীরা।

ক্রাইস্টচার্চে হাইভোল্টেজ ফাইনালে টস হেরে প্রথমে ব্যাটিংয়ে নামে অস্ট্রেলিয়া। নির্ধারিত ৫০ ওভারে ৫ উইকেট হারিয়ে ৩৫৬ রানের বিশাল স্কোর গড়ে মেগ ল্যানিংয়ের দল। দলের পক্ষে ১৭০ রানের দুর্দান্ত ইনিংস খেলেন অ্যালিসা হিলি। ১৩৮ বলের মোকাবেলায় ২৬টি চার হাঁকান এই ওপেনার।

পুরুষ ও নারী উভয় ক্রিকেটের ফাইনালে এটাই সর্বোচ্চ রানের ব্যক্তিগত ইনিংস। হিলি ছাড়াও ব্যাট হাতে দ্যুতি ছড়ান রাচায়েল হায়েন্স (৬৮) ও বেথ মুনি (৬২)। 

প্রথম উইকেটে হিলি ও হায়েন্স ১৬০ রান এবং দ্বিতীয় উইকেটে হিলি ও মুনি ১৫৬ রানের জুটি গড়েন। ইংল্যান্ডের পক্ষে তিনটি উইকেট শিকার করেন অ্যানিয়া শ্রাবসোল।

অ্যালিসা হিলি

জয়ের লক্ষ্যে খেলতে নেমে ৩৮ রানে ২ উইকেট হারিয়ে ফেলে ইংল্যান্ড। চার নম্বরে নেমে দলের হাল ধরেন ন্যাট স্কাইভার। তবে সতীর্থ কারও কাছ থেকে সঙ্গ পাননি তিনি, যার ফলে হেরে যায় তার দল।

ফলে বিশ্বকাপের ইতিহাসের তৃতীয় সর্বোচ্চ স্কোর গড়ে অপরাজিত থাকলেও স্কাইভারকে মাঠ ছাড়তে হয় পরাজয় বরণ করেই। ৪৩.৪ ওভারে ২৮৫ রানে অলআউট হওয়ার আগে ১২১ বলে ১৪৮ রান করে অপরাজিত থাকেন স্কাইভার, হাঁকান ১৫টি চার ও ১টি ছক্কা। দলের পক্ষে আর কেউই অর্ধশতক পেরোতে পারেননি।

অস্ট্রেলিয়ার পক্ষে অ্যালানা কিং ও জেস জনাসেন তিনটি করে এবং মেগান স্কাট দুটি উইকেট শিকার করেন। তবে ম্যাচসেরা ও টুর্নামেন্ট সেরা হয়েছেন অ্যালিসা হিলি, যিনি অজি পুরুষ ক্রিকেটের সুপারস্টার মিচেল স্টার্কের স্ত্রী।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি