ঢাকা, শুক্রবার   ১৭ মে ২০২৪

ক্যারিয়ার সেরা ইনিংসের পর বোলিংয়েও উজ্জ্বল আশরাফুল

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:৫৯, ৫ এপ্রিল ২০২২

চলমান ডিপিএলে রুপগঞ্জ টাইগার্সের বিপক্ষে লিস্ট ‘এ’ ক্রিকেটে ক্যারিয়ার সেরা রানের ইনিংস খেললেন সাবেক অধিনায়ক মোহাম্মদ আশরাফুল। ১৩৯ বলে ১৪১ রানের ইনিংস খেলে অপরাজিত থেকে মাঠ ছাড়েন তিনি। এরপর বল হাতেও দ্যুতি ছড়ান এই লেগস্পিনার।

১২৭ রান ছিল আশরাফুলের লিস্ট-এ ক্যারিয়ারের আগের সেরা ইনিংস। মঙ্গলবার তা ভাঙলেন রূপগঞ্জ টাইগার্সের বিপক্ষে। এদিন টস হেরে আগে ব্যাটিং পায় ব্রাদার্স ইউনিয়ন। ইমতিয়াজকে শুরুতে হারালেঅ মাইশুকুরের সঙ্গে দেড়শ রানের জুটি গড়েন আশরাফুল।

মাইশুকুর আউট হন ৬৮ রান করে। তাতে কী, নিজের লক্ষ্যে অটুট ছিলেন ব্রাদার্স ইউনিয়নের অধিনায়ক। ১১০ বলে চলমান ডিপিএলের প্রথম শতক পূর্ণ করেন আশরাফুল। অবশ্য এতেই থেমে থাকেননি তিনি।

ধীরে ধীরে নিজের ইনিংসটাকে আরও বড় করতে থাকেন এ ব্যাটার। মাইশুকুরের বিদায়ের পর অ্যাশকে সঙ্গ দেন মিনহাজুল সাব্বির। তার সঙ্গেও ছোট জুটি গড়েন আশরাফুল। ৩৮ বলে ৩০ রান করে সাজঘরে ফেরেন সাব্বির।

এরই মধ্যে আশরাফুল নিজের লিস্ট ‘এ’ ক্যারিয়ারের সেরা ইনিংসও পার করে ফেলেন। ব্রাদার্স অধিনায়কের ব্যক্তিগত স্কোর আরেকটু বড় হতে পারত যদি শেষদিকে চতুরঙ্গা ডি সিলভা এসে ঝড় না তুলতেন।

৪টি চার ও তিনটি ছয়ে ২৫ বলে ৫১ রানের ইনিংস খেলেন চতুরঙ্গা। অবশ্য তার ঝড় ও আশরাফুলের ক্যারিয়ার সেরা অপরাজিত ১৪১ রানের ইনিংসে ভড় করে নির্ধারিত ৫০ ওভারে ৪ উইকেটে ৩০৯ রান তোলে ব্রাদার্স ইউনিয়ন।

১৪১ রান করে অপরাজিত থাকা আশরাফুলের ইনিংসে ছিল ১৬টি চার ও একটি ছয়ের মার। রূপগঞ্জ টাইগার্সের হয়ে বল হাতে ১টি করে উইকেট লাভ করেন নাসুম, ফরহাদ, ফজলে মাহমুদ ও আরিফুল হক।

জবাব দিতে নেমে ১৭ ওভারে ২ উইকেট হারিয়ে ৮৩ আন তুলে ফেলে রূপগঞ্জ টাইগার্স। এ অবস্থায় ১৮তম ওভারে আক্রমণে এসেই উইকেট তুলে নেন মোহাম্মদ আশরাফুল।

এ রিপোর্ট লেখা পর্যন্ত ২৫ ওভারে রূপগঞ্জের সংগ্রহ ওই তিন উইকেটেই ১১৬ রান। অধিনায়ক মার্শাল আইয়ুব ১৭ রানে এবং ফজলে মাহমুদ ২৯ রানে ক্রিজে আছেন।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি