ঢাকা, শনিবার   ১৮ মে ২০২৪

টানা চতুর্থ হার মুম্বাই ইন্ডিয়ান্সের

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:৫৪, ১০ এপ্রিল ২০২২

মুম্বাইকে হারিয়ে উজ্জীবিত ডু প্লেসির দল

মুম্বাইকে হারিয়ে উজ্জীবিত ডু প্লেসির দল

আইপিএলের এবারের আসরে একের পর এক ম্যাচ হেরেই চলেছে পাঁচবারের চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ান্স। টানা চতুর্থ পরাজয় দেখল দলটি। রোহিত শর্মার দলকে হারিয়ে নিজেদের তৃতীয় জয় তুলে নিয়েছে রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু। 

৭ উইকেট আর ৯ বল হাতে রেখে এই জয়ে দুই ধাপ এগিয়ে পয়েন্ট তালিকার তিন নম্বরে চলে এসেছে ফ্যাফ ডু প্লেসির দল। লক্ষ্য খুব বড় ছিল না, ১৫২ রানের। সেই লক্ষ্যকে আরও সহজ করে তোলেন অনুজ রাওয়াত আর বিরাট কোহলি।

কোহলির সঙ্গে উদ্বোধনী জুটিতে ৫০ তুললেও ২৪ বলে ১৬ রান করে আউট হন ডু প্লেসি। এরপর রাওয়াত আর কোহলির ম্যাচ জেতানো ৮০ রানের জুটি। ৩৮ বলে আইপিএল ক্যারিয়ারের প্রথম হাফসেঞ্চুরি তুলে নেন রাওয়াত। ১৬তম ওভারে এসে আউট হন এই ব্যাটার। ৪৭ বলে গড়া তার ৬৬ রানের ইনিংসটিতে ২ বাউন্ডারির সঙ্গে ছিল ৬টি ছক্কার মার!

রাওয়াত যখন আউট হন তখন ব্যাঙ্গালুরুর জয় বলতে গেলে নিশ্চিত হয়ে গেছে। ১৯ বলে দরকার ছিল ২২ রান। শেষদিকে এসে আউট হন কোহলিও, ৩৬ বলে ৪৮ রান করে যান তিনি। কোহলি ফেরার পর গ্লেন ম্যাক্সওয়েল এসে টানা দুই বাউন্ডারি হাঁকিয়ে জয় নিশ্চিত করে ফেলেন।

এর আগে পুনের মহারাষ্ট্র ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে ৬ উইকেটে ১৫১ রান তুলে রোহিত শর্মার মুম্বাই। রোহিতের ব্যাটে ৩৮ বলের উদ্বোধনী জুটিতে পঞ্চাশ ছোঁয় দল। কিন্তু ১৫ বলে ২৬ করে রোহিত ফেরার পরই হঠাৎ ধস নামে মুম্বাই ইনিংসে।

ডেওয়াল্ড ব্রেভিস ৮ রানে আউট হন। ধীরগতির এক ইনিংস খেলে (২৮ বলে ২৬) সাজঘরের পথ ধরেন ইশান কিশান। এরপর তিলক ভার্মা আর কাইরন পোলার্ড শূন্য রানেই দলকে বিপদে ফেলে ফেরেন। ২ রানের মধ্যে ৪ উইকেট হারিয়ে মহাবিপদে পড়ে মুম্বাই।

রমনদ্বীপ সিং ৬ করে আউট হলে ৭৯ রানে ৬ উইকেট হারিয়ে বসে রোহিতের দল। সেখান থেকে অবিশ্বাস্য ব্যাটিং সূর্যকুমারের। জয়দেব উনাদকাতকে নিয়ে ৪১ বলে ৭২ রানের অবিচ্ছিন্ন এক জুটি গড়েন তিনি। বিধ্বংসী সূর্য চারের চেয়ে ছক্কা মেরেছেন বেশি। ৩৭ বলে অপরাজিত ৬৮ করতে ৫টি চারের সঙ্গে হাঁকিয়েছেন ৬টি ছক্কা। আর উনাদকাতের ব্যাট থেকে আসে মাত্র ১৩ রান।

ব্যাঙ্গালুরুর পক্ষে দুটি করে উইকেট নিয়েছেন ওয়ানিন্দু হাসারাঙ্গা আর হর্ষল প্যাটেল।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি