ঢাকা, রবিবার   ১৯ মে ২০২৪

অ্যাথলেটিকোকে বিদায় করে সেমিতে ম্যান সিটি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:৩৬, ১৪ এপ্রিল ২০২২

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে ম্যানচেস্টার সিটি ও অ্যাথলেটিকো মাদ্রিদের মধ্যকার ম্যাচে জমজমাট লড়াইয়ের আশা ছিল ফুটবলপ্রেমিদের। কিন্তু সেখানে গোল ছাড়া সবকিছুই হয়েছে। জাল অক্ষত রেখে চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালে উঠে গেল পেপ গুয়ার্দিওলার দল।

বুধবার রাতে কোয়ার্টার-ফাইনালের দ্বিতীয় লেগের ম্যাচটি গোলশূন্য ড্র হয়। ফলে প্রথম লেগের ১-০ গোলের জয়ে শেষ চারের টিকেট পায় সিটি।

প্রথম লেগের গোলে পিছিয়ে থাকা অ্যাথলেটিকো প্রথমার্ধে নিজেদের স্বভাবসুলভ রক্ষণাত্মক খেলা চালিয়ে নেয়। পুরো ৪৫ মিনিটে গোলের জন্য মাত্র একটি শট নেয় তারা। এগিয়ে থাকা ম্যান সিটিও বাড়তি চেষ্টা করেনি গোলের জন্য। তাই তারাও পায়নি সাফল্য।

দ্বিতীয়ার্ধে পুরোপুরি বদলে যায় ম্যাচের চালচিত্র। খোলস ছেড়ে বেরিয়ে জয়ের জন্য মরিয়া হয়ে ওঠে অ্যাথলেটিকো। প্রথমার্ধে মাত্র একটি শট নেওয়া ডিয়েগো সিমিওনের শিষ্যরা দ্বিতীয়ার্ধে গোলের জন্য করে আরও ১৩টি শট। তবে এবার জমাট রক্ষণের প্রদর্শনী করে ম্যান সিটি।

পুরো ম্যাচ জুড়েই ছিল ফাউলের ছড়াছড়ি। তাই রেফারিকে সবমিলিয়ে দেখাতে হয়েছে দশটি কার্ড। ম্যান সিটির খেলোয়াড়রা দেখেছেন পাঁচটি হলুদ কার্ড। অন্যদিকে অ্যাথলেটিকোর ব্রাজিলিয়ান ডিফেন্ডার ফেলিপে একাই তিনবার দেখেন কার্ড।

ম্যাচের ২০ মিনিটের মাথায় খুবই বাজেভাবে ট্যাকল করেছিলেন ফেলিপে। সে দফায় হলুদ কার্ডের ওপর দিয়ে বেঁচে যান তিনি। 

শেষ ১০ মিনিটে সিটির ওপর দিয়ে আক্রমণের ঢেউ বইয়ে দেয় অ্যাথলেটিকো। সুযোগও মেলে বেশ কয়েকটি। ৮৬তম মিনিটে মাথেউস কুইয়ার শট প্রতিহত করেন স্টোনস। পরক্ষণে স্তেফান সাভিচের কাছ থেকে নেওয়া শট বাইরে যায়।

নির্ধারিত ৯০ মিনিট শেষ হওয়ার শেষ মিনিটে আবারও ফোডেনকে ফাউল করেন, পাশাপাশি লাথিও মারেন ফেলিপে। সেখান থেকেই শুরু হয় দুই দলের খেলোয়াড়, রিজার্ভ বেঞ্চ ও টিম স্টাফের মধ্যকার কুৎসিত মারামারির। শেষ পর্যন্ত অ্যাথলেটিকোর ইয়ান অবলাক ও ম্যান সিটির ফার্নান্দিনহো মধ্যস্থতার দায়িত্ব নিলে থামে মারামারি। তবে দ্বিতীয় হলুদ কার্ডের মাধ্যমে লাল কার্ড দেখে মাঠ ছাড়তে হয় ফেলিপকে।

এছাড়া অ্যাথলেটিকোর আরও দুই ফুটবলারকেও দেখানো হয় হলুদ কার্ড।

এই মারামারির পর দেওয়া হয় ৯ মিনিট অতিরিক্ত সময়। সেই ৯ মিনিটেও ফাউলের কারণে বারবার খেলা থামলে শেষপর্যন্ত ১২ মিনিট পর্যন্ত টানা হয় খেলা। 

শেষ মুহূর্তেও ম্যাচে ফেরার সুবর্ণ সুযোগ পায় অ্যাথলেটিকো; কিন্তু আনহেল কোররেয়ার শট রুখে দিয়ে শেষ চারের টিকেট নিশ্চিত করেন ব্রাজিলিয়ান গোলরক্ষক।

প্রথম লেগে পাওয়া জয়ের সুবাদে সেরা চারে উঠে যায় পেপ গার্দিওলার শিষ্যরা। 

ফাইনালে ওঠার লড়াইয়ে আগামী ২৬ এপ্রিল বাংলাদেশ সময় রাত ১টায় দ্বিতীয় সেমিফাইনালে রিয়াল মাদ্রিদের মুখোমুখি হবে ম্যানচেস্টার সিটি।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি