ঢাকা, শুক্রবার   ১৭ মে ২০২৪

ইতালিয়ান সিরি-আ চ্যাম্পিয়ন এসি মিলান

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:০৩, ২৩ মে ২০২২

শেষ ম্যাচে সাসুলোর বিপক্ষে ড্র হলেও চলতো এসি মিলানের। সে জায়গায় তারা ম্যাচ জিতে নিয়েছে ৩-০ ব্যবধানে। সে সঙ্গে ১১ বছর পর ইতালিয়ান সিরি-আর শিরোপা জিতলো মিলান।

অন্যদিকে গত আসরের চ্যাম্পিয়ন ইন্টার মিলান এবারও ছিল শিরোপা রেসে। তবে সেজন্য শেষ ম্যাচে তাদের জয় এবং এসি মিলানের হারের প্রয়োজন ছিল। ইন্টারমিলান ঠিকই জিতেছে, সাম্পদোরিয়াকে তারা হারিয়েছে ৩-০ ব্যবধানে। তবে, এ জয় আর কাজে লাগেনি তাদের।

৩৮ ম্যাচে ৮৬ পয়েন্ট নিয়ে ১৯তম লিগ শিরোপা জিতল এসি মিলান। ৮৪ পয়েন্ট নিয়ে রানার্সআপ ইন্টার মিলান।

এসি মিলানের শিরোপাজয়ী ম্যাচে জোড়া গোল করেন ফ্রান্স স্ট্রাইকার অলিভার জিরু। বাকি গোলটি করেন ফ্রাঙ্ক কেসিয়ে। এই ৩ গোলেই স্কুডেট্টো ঘরে তুললো মিলানের দলটি।

স্টেফানো পিওলির শিষ্যরা জানতো একটি পয়েন্ট হলেই তাদের যথেষ্ট শিরোপা জয়ের জন্য। কিন্তু এতবড় রিস্ক তারা নিতে চাইলো না। নিজেদের মত করেই ম্যাচ জিতে চ্যাম্পিয়নের মুকুট পরলো তারা।

সপ্তমদশ মিনিটে জিরুদই লিড এনে দেন দলকে। লেয়াওয়ের কাটব্যাকে কাছ থেকে ফরাসি ফরোয়ার্ডের শটে বল প্রতিপক্ষের এক ডিফেন্ডার ও গোলরক্ষকের দুই পায়ের ফাঁক দিয়ে জালে জড়ায়।

৩২তম মিনিটে আবারও গোল করলেন জিরু। এর চার মিনিট পর ফ্রাঙ্ক কেসিয়ে আরও একটি গোল করলে ৩ গোলে এগিয়ে যায় মিলান।

এসি মিলান যখন তিন গোলে এগিয়ে থেকে শিরোপার সুবাস পাচ্ছিল, তখন ইন্টার মিলান নিজেদের ম্যাচে জালের দেখাই পায়নি। তবে দ্বিতীয়ার্ধের শুরুর আট মিনিটের মধ্যে ইভান পেরিসিচ একটি ও হোয়াকিন কোররেয়া করেন জোড়া গোল। 

তবে শিরোপা ধরে রাখতে তাদের শুধু জিতলেই হতো না, হারতে হতো এসি মিলানকে।

দ্বিতীয়ার্ধে খুব বেশি সুযোগ তৈরি করতে না পারলেও ৩-০ ব্যবধানে থেকেই শিরোপা জয়ের স্বাদ ঠিক পেল এসি মিলান।

মিলানের দুই দলের সঙ্গে সেরা চারে থেকে আগামী মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগে খেলা আগেই নিশ্চিত হয়েছিল নাপোলি ও জুভেন্টাসের। ৭৯ পয়েন্ট নিয়ে তিনে নাপোলি, ১ পয়েন্ট কম নিয়ে চারে থেকে আসর শেষ করেছে জুভেন্টাস।

এরই মধ্যে অবনমন নিশ্চিত হয়ে গেছে জেনোয়া ও ভেনেৎসিয়ার।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি