ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

ব্যাটিং ব্যর্থতায় ব্যাকফুটে বাংলাদেশ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:৪৫, ২৭ মে ২০২২

ঢাকা টেস্টের শেষ দিনে ম্যাচ বাঁচাতে লড়ছে বাংলাদেশ। টিকে থাকাই এখন একমাত্র লক্ষ্য। তবে মাঠে নেমে দিনের শুরুতেই মুশফিকুর রহিমকে হারাল টিম টাইগার। শুক্রবার শেষ দিনের প্রথম ঘণ্টায় বোল্ড হয়ে বিদায় নেন তিনি। ৩৯ বলে ২৩ রান করে আউট হয়ে অনেকটা হতাশায় মাঠ ছাড়েন প্রথম ইনিংসে সেঞ্চুরি করা মুশফিক।

ঢাকা টেস্টের চতুর্থ দিনের পুরোটাই দাপট দেখিয়েছে শ্রীলঙ্কা। প্রথম দুই সেশনে ছিল ব্যাটারদের দাপট, শেষ সেশনে চমক দেখান বোলাররা। বিশেষ করে লঙ্কানদের দুই পেসার কাসুন রাজিথা ও অসিথা ফার্নান্দো। দুজনে মিলে ৩ উইকেট নিয়ে শেষ বিকেলে ধসিয়ে দিয়েছেন বাংলাদেশকে।

শেষ বিকেলে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে ৪ উইকেটে স্কোরবোর্ডে ৩৪ রান তোলে বাংলাদেশ। ১০৭ রানে পিছিয়ে থেকে শুক্রবার টেস্টের পঞ্চম দিন শুরু করেছে বাংলাদেশ।

শেষ দিনে যে কোনো কিছুই হতে পারে শেরেবাংলা স্টেডিয়ামে। তবে অন্তত ড্রয়ের স্বাদ পেতে হলে বাংলাদেশকে লম্বা সময় উইকেটে থাকতে হবে। নয়তো হারকে মেনে নিয়ে মাঠ ছাড়তে হবে মুমিনুলদের।

তৃতীয় সেশনে প্রথম ইনিংসে ৫০৬ রানে থামে শ্রীলঙ্কা। ফলে প্রথম সেশনে ১৪১ রানের লিড পায় লঙ্কানরা। দলের হয়ে সর্বোচ্চ রান করা ম্যাথুজ ৩৪২ বলে খেলেছেন ১৪৫ রানের ইনিংস।

বল হাতে বাংলাদেশের হয়ে উজ্জ্বলতা ছড়িয়েছেন সাকিব ও ইবাদত। ৯৬ রান দিয়ে ৫টি উইকেট নিয়েছেন সাকিব। এই নিয়ে টেস্ট ক্যারিয়ারের ১৯তম বার এক ইনিংসে পাঁচ উইকেট নিলেন বিশ্বসেরা অলরাউন্ডার। সাকিবের সঙ্গে ১৪৮ রান দিয়ে চার উইকেট নেন ইবাদত।

এর আগে টেস্টের দ্বিতীয় দিন মুশফিকুর রহিমের লড়াইয়ের পর প্রথম ইনিংসে ৩৬৫ রানে থেমেছে বাংলাদেশ। দলের হয়ে সর্বোচ্চ রান করা মুশফিক খেলেছেন ১৭৫ রানের ইনিংস। এ ছাড়া লিটন খেলেছেন ১৪১ রানের ইনিংস।
এসএ/
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি