ঢাকা, বুধবার   ০১ মে ২০২৪

কার কাঁধে উঠছে টেস্ট দলের অধিনায়কত্ব?

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:০৭, ২ জুন ২০২২ | আপডেট: ১১:১১, ২ জুন ২০২২

ফাইল ছবি

ফাইল ছবি

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের বহুল প্রত্যাশিত সভা অনুষ্ঠিত হতে যাচ্ছে বৃহস্পতিবার (২ জুন)। গত নির্বাচনের পর এটি বোর্ডের দ্বিতীয় বৈঠক। এজন্ডাতে না থাকলেও হঠাৎ করে মুমিনুল হলের দায়িত্ব ছাড়ার সিদ্ধান্তে সম্ভবতই সভার মূল বিষয় এখন টেস্ট দলের অধিনায়কত্ব।

সভাপতি নাজমুল হাসান পাপনের নেতৃত্বে এই সভা শুরু হবে দুপুর ১২টায়। 

বোর্ড সভার এজেন্ডার কথা জানাতে গিয়ে বুধবার গণমাধ্যমকে বিসিবির পরিচালক ও মিডিয়া কমিটির চেয়ারম্যান তানভীর আহমেদ টিটু বলেন, ‘রেগুলার বেসিসে যে ধরনের প্রক্রিয়াগুলো ক্রিকেট বোর্ডে থাকে, সেই সমস্ত বিষয়গুলো নিয়েই বৈঠকে আলোচনা হবে। সেখানে নতুন অবকাঠামো উন্নয়ন, মাঠের কিছু সিদ্ধান্ত নেওয়ার আছে এবং সামনে এজিএম আছে সেটা নিয়ে কিছু কথা হবে।’

বোর্ডের বার্ষিক সভা অনুষ্ঠিত হওয়ার কথা আগামী ২৬ জুলাই। এই বিষয়টি এতোদিন বৈঠকের মূল এজেন্ডা ছিল। তবে বৈঠকের সব আলো কেড়ে নিয়েছে মুমিনুল হলের অধিনায়কত্ব ছাড়ার সিদ্ধান্ত। মুমিনুলের জায়গায় কাকে বসানো যায় বা আসন্ন ওয়েস্ট ইন্ডিজ সিরিজে মুমিনুলের কাঁধেই দায়িত্ব রাখা যায় কিনা সেই সিদ্ধান্ত হবে এই বৈঠক।

টিটু বলেন, ‘মুমিনুল টেস্টে অধিনায়কত্ব করতে চায় না। এটা হুট করে গতকালই অফিসিয়ালি জানিয়েছে এবং সংবাদ মাধ্যমকেও সে জানিয়েছে, বোর্ড সভাপতিকেও জানিয়েছে। মিটিংয়ে সভাপতি যদি মনে করবেন তবে বিষয়টি নিয়ে আলাপ-আলোচনা করবেন, তাহলে সেটি নিয়ে আলোচনা হবে।’

এদিকে গত ডিসেম্বরে শেষ হয়েছে দুই নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু আর হাবিবুল বাশার সুমনের মেয়াদ। নতুন করে মেয়াদ না বাড়লেও বোর্ডের সবুজ সংকেতে দায়িত্ব চালিয়ে যাচ্ছেন তারা। তাদের রাখা বা না রাখার সিদ্ধান্তটি উঠবে সভায়।

এজেন্ডাতে অবকাঠামোর বিষয়টিও গুরুত্ব পাবে বলে জানিয়েছেন টিটু।

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি