ঢাকা, মঙ্গলবার   ৩০ এপ্রিল ২০২৪

আলোচিত তামিম ইকবাল এবং মাইলফলক

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:৪৯, ৯ জুন ২০২২

তামিম ইকবাল খান

তামিম ইকবাল খান

আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে ভবিষ্যৎ ইস্যুতে নিজের বক্তব্যের ভুল ব্যাখ্যা করা হয়েছে দাবি করে সম্প্রতি সংবাদ মাধ্যমের শিরোনাম হয়েছেন ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল। 

গণমাধ্যমের রিপোর্টে বলা হয়েছে, নিজের ক্যারিয়ার নিয়ে তামিমকে মতামত জানানোর সুযোগ দেয়া হয়নি। তবে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন এর তীব্র প্রতিক্রিয়া জানিয়ে বলেন, তার সঙ্গে নিয়মিতভাবে যোগাযোগ করা হয়েছে।

শেষমেষ পরিস্থিতি এমন অবস্থায় দাঁড়ায় যে, ওয়েস্ট ইন্ডিজের বিমান ধরার আগে ফেসবুকে বিবিৃতি দিয়ে বিষয়টি পরিস্কার করতে হয়েছে তামিম ইকবালকে।

এদিকে টি-টোয়েন্টি খেলা নিয়ে নিজের পরিকল্পনা যাই হোক, আসন্ন ওয়েস্ট ইন্ডিজ সফরে বেশ কিছু ব্যক্তিগত মাইলফলক স্পর্শ করার সুযোগ থাকছে দেশ সেরা এই ওপেনারের সামনে। 

শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজে প্রথম বাংলাদেশী ব্যাটার হিসেবে ৫ হাজার রানের মাইলফলক স্পর্শ করার সুযোগ ছিল তামিমের। তবে শেষ পর্যন্ত তিনি ব্যর্থ হন। সুযোগটি কাজে লাগিয়ে সবার আগে ওই মাইলফলক স্পর্শ করেন মুশফিকুর রহিম।

ঘরের মাঠে অনুষ্ঠিত এই সিরিজের দ্বিতীয় টেস্টেই ৫ হাজার রানের মাইল ফলকে পৌঁছার সুযোগটিও হাতছাড়া করেন তামিম। কারণ ক্যারিয়ারে এই প্রথম তিনি টেস্টের উভয় ইনিংসেই শূন্য (জোড়া ডাক) রানে আউট হয়েছেন। 

বর্তমানে ওই মাইলফলক থেকে মাত্র ১৯টি রান দূরে রয়েছেন তামিম ইকবাল। ওয়েস্ট ইন্ডিজ সফরে ওই ১৯ রান সংগ্রহ করতে পারলেই দ্বিতীয় বাংলাদেশী ব্যাটার হিসেবে ৫ হাজার রান স্পর্শ করার কীর্তি গড়বেন টাইগার ওপেনার।

শুধু তাই নয়, প্রথম বাংলাদেশী হিসেবে ওয়ানডে ক্রিকেটে ৮ হাজার রানের মাইলফলকও স্পর্শ করতে পারেন তামিম। যা থেকে মাত্র ১৭৪ রান দূরে আছেন ওয়ানডে অধিনায়ক। 

এর আগে বাংলাদেশের প্রথম ব্যাটার হিসেবে ওয়ানডে ক্রিকেটে ৫ হাজার, ৬ হাজার ও ৭ হাজার রানের মাইলফলক স্পর্শ করেছেন তিনি।

এদিকে ওয়েস্ট ইন্ডিজে টেস্ট ও ওয়ানডে সিরিজ মিলিয়ে (কারণ, টি-টোয়েন্টি ক্রিকেট খেলছেন না) ৪৩৫ রান সংগ্রহ করতে পারলেই প্রথম বাংলাদেশী ব্যাটার হিসেবে আন্তর্জাতিক ক্রিকেটে ১৫ হাজার রানের মালিক হতে পারবেন তামিম।

এখানেই শেষ নয়, ওয়ানডে ক্রিকেটে মাত্র একটি ছক্কা হাঁকাতে পারলেই বাংলাদেশের প্রথম ব্যাটার হিসেবে ছক্কার সেঞ্চুরিও পূর্ণ করতে পারবেন তামিম ইকবাল।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি