ঢাকা, মঙ্গলবার   ৩০ এপ্রিল ২০২৪

প্রস্তুতি ম্যাচে তামিমের শতক

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:১০, ১১ জুন ২০২২

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ শুরুর আগে তিন দিনের অনুশীলন ম্যাচ খেলছে বাংলাদেশ। অ্যান্টিগায় কলিজ ক্রিকেট গ্রাউন্ডে ক্রিকেট উইন্ডিজ প্রেসিডেন্ট একাদশের বিপক্ষে শুক্রবার রাতে শুরু হওয়া ম্যাচে টস জিতে ব্যাট করতে নামে বাংলাদেশ।

যে ম্যাচে নেই অধিনায়ক সাকিব আল হাসান। তাই লিটন দাসের নেতৃত্বে শুরুটা মোটেই ভালো করতে পারেননি টাইগাররা।

তরুণ ওপেনার মাহমুদুল হাসান জয় ও সদ্য সাবেক অধিনায়ক মুমিনুল হক আউট হয়েছেন শূন্য রানে। অধিনায়ক লিটন দাসও যেন মুমিনুলের মতো হয়ে গেলেন। তার ব্যাট থেকে আসে মাত্র ৪ রান। ইনজুরি কাটিয়ে দলে ফেরা স্পিন-অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজও বেশি সময় টেকেননি। তিনি করেছেন মাত্র ৭ রান। একমাত্র হেসেছে ওপেনার তামিম ইকবালের ব্যাট। তার সেঞ্চুরিতে ভর করে ম্যাচের প্রথম দিন শেষে ৮২.৫ ওভার শেষে বাংলাদেশ সংগ্রহ করেছে ২৭৪ রান, উইকেট হারিয়েছে ৬টি। রাত ৮টায় দ্বিতীয় দিনেও ব্যাটিংয়ে নামবেন সফরকারীরা।

তামিম ছাড়াও ব্যাটে রান পেয়েছেন শ্রীলংকা সিরিজে ব্যর্থ হওয়া নাজমুল হোসেন শান্ত। ৫৪ করে সাজঘরে ফেরেন তিনি। দ্বিতীয় উইকেটে তামিমের সঙ্গে ১৪০ রানের জুটি গড়েন শান্ত। ৩৫ রান করেন উইকেটকিপার-ব্যাটার সোহান। 

ইয়াসির আলি রাব্বি ১১ রান নিয়ে আহত অবসর হন। দিনের খেলা শেষে ১৪০ রানে অপরাজিত ছিলেন তামিম। তার সঙ্গে ৬ রান নিয়ে মাঠে নামবেন মোসাদ্দেক হোসেন সৈকত।

উইন্ডিজের হয়ে ২ উইকেট শিকার করেছেন লুইস। ম্যাকসুইন, চার্লস ওয়ারিক্যান, কারাইয়া একটি করে উইকেট পেয়েছেন।

সংক্ষিপ্ত স্কোর
বাংলাদেশ ১ম ইনিংস: ৮২.৫ ওভারে ২৭৪/৬ (তামিম ১৪০*, জয় ০, শান্ত ৫৪, মুমিনুল ০, লিটন ৪*, ইয়াসির আহত অবসর ১১, সোহান ৩৫, মিরাজ ৭, মোসাদ্দেক ৬* ; ম্যাকসুইন ১০-১-৪৯-১, লুইস ১৪-২-৪৪-২, মিন্ডলে ৭-৩-২০-০, আর্চিবল্ড ১০-১-৩২-০, চার্লস ১৮-৪-৫৭-১, চেইস ৪-১-১৭-০, ওয়ারিক্যান ১৩.৫-৬-২৮-১ কারাইয়া ৬-০-১৫-১)
এসএ/
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি