ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

দ্বিতীয় ইনিংসে দ্রুত ২ উইকেট হারানোর পর জয়-শান্তর প্রতিরোধ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:৪৫, ১৮ জুন ২০২২

প্রথম ইনিংসে ক‍্যারিয়ার সেরা বোলিং করা আলজারি জোসেফ আলো ছড়ালেন দ্বিতীয় ইনিংসেও। দ্রুত ২ উইকেট তুলে নিলেও তার ছোবল সামলে প্রতিরোধ গড়লেন মাহমুদুল হাসান জয় ও নাজমুল হোসেন শান্ত। দ্বিতীয় দিনের শেষ বেলাটা নিরাপদে কাটিয়ে দিলেন এই দুই তরুণ।

অ্যান্টিগা টেস্টে প্রথম ইনিংসের মতো দ্বিতীয় ইনিংসের শুরুটাও তেমন ভালো হয়নি বাংলাদেশ দলের। শুক্রবার দ্বিতীয় দিনের খেলা শেষে বাংলাদেশের সংগ্রহ ২ উইকেটে ৫০ রান। ওপেনার জয় ৬০ বলে খেলছেন ১৮ রানে। চারে নামা শান্তর রান ২৩ বলে ৮। এই দুই ব‍্যাটসম‍্যান প্রথম ইনিংসে ফিরেছিলেন শূন‍্য রানে।

ক্যারিবীয়দের ১৬২ রানের লিডের জবাবে কঠিন পরীক্ষার সামনেই রয়েছে সাকিব আল হাসানের দল। ম্যাচের দ্বিতীয় দিন শেষে নিজেদের দ্বিতীয় ইনিংসে বাংলাদেশের সংগ্রহ ২ উইকেটে ৫০ রান। 

অভিজ্ঞ ওপেনার তামিম ইকবাল ও মেহেদি হাসান মিরাজের উইকেট হারিয়েছে এখনও স্বাগতিকদের চেয়ে ১১২ রানে পিছিয়ে সফরকারীরা।

দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে ইতিবাচক শুরুর আভাসই দিয়েছিলেন তামিম ইকবাল ও মাহমুদুল হাসান জয়। একপ্রান্তে রয়েসয়ে খেলেন জয়, তামিম ছিলেন স্বপ্রতিভ। কিন্তু দশম ওভারে আক্রমণে এসেই তামিমকে ফিরিয়ে দেন আলজারি জোসেফ। উইকেটের পেছনে ক্যাচ হওয়ার আগে চারটি চারের মারে ৩১ বলে ২২ রান করেন তামিম। 

প্রমোশন দিয়ে তিন নম্বরে নামানো হয় মেহেদি মিরাজকে। নিজের পরের ওভারে এই ডানহাতি অলরাউন্ডারকেও ফিরিয়ে দেন জোসেফ। আউট হওয়ার আগে মাত্র ২ রান করতে পেরেছেন মিরাজ।

এরপর দিনের শেষভাগের প্রায় আধঘণ্টা সময় নির্বিঘ্নেই কাটিয়ে দিয়েছেন মাহমুদুল জয় ও নাজমুল হোসেন শান্ত। এ দুজনের অবিচ্ছিন্ন ৫০ বলের জুটিতে আসে ১৫ রান। 

জয় ১৮ ও শান্ত ৮ রান নিয়ে তৃতীয় দিনের ব্যাটিং শুরু করবেন।

জোসেফ ২ উইকেট নিয়েছেন ১৪ রানে। কেমার রোচ, জেডেন সিলস ও কাইল মেয়ার্সকে এদিন কোনো উইকেট দেয়নি বাংলাদেশ।

এর আগে মেহেদি মিরাজের চার উইকেটের সঙ্গে খালেদ আহমেদ ও এবাদত হোসেনদের জোড়া শিকারে ক্যারিবীয়দের ২৬৫ রানে অলআউট করে বাংলাদেশ। তবে প্রথম ইনিংসে মাত্র ১০৩ রানে গুটিয়ে যাওয়ায় স্বাগতিকরা পেয়ে যায় ১৬২ রানের বড় লিড।

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি