ঢাকা, রবিবার   ২৮ এপ্রিল ২০২৪

নিউজিল্যান্ডকে পঞ্চমবারের মত হোয়াইটওয়াশ করলো ইংল্যান্ড

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:৩৯, ২৮ জুন ২০২২

বিশ্ব চ্যাম্পিয়ন নিউজিল্যান্ডকে পঞ্চমবারের মত হোয়াইটওয়াশ করলো ইংল্যান্ড। তিন ম্যাচ সিরিজের তৃতীয় ও শেষ টেস্টে নিউজিল্যান্ডকে ৭ উইকেটে হারিয়েছে ইংল্যান্ড। ফলে তিন ম্যাচের সিরিজ ৩-০ ব্যবধানে জিতে নিলো ইংলিশরা।

২৯৬ রানের টার্গেটে খেলতে নেমে চতুর্থ দিন শেষে ২ উইকেটে ১৮৩ রান করেছিল ইংল্যান্ড। ৮ উইকেট হাতে নিয়ে ম্যাচ জিততে আরও ১১৩ রান দরকার ছিল ইংলিশদের। ওলি পোপ ৮১ ও জো রুট ৫৫ রানে অপরাজিত ছিলেন।

পঞ্চম ও শেষ দিনের শুরুতে পোপ ৮২ রানে থামলেও রুটের সাথে ইংল্যান্ডের জয় নিশ্চিত করেন জনি বেয়ারস্টো। চতুর্থ উইকেটে অবিচ্ছিন্ন ১১১ রানের জুটি গড়েন তারা। ব্যাট হাতে আরও একবার ঝড় তুলেন বেয়ারস্টো। 

টি-টোয়েন্টি মেজাজে খেলে ৪৪ বলে ৮টি চার ও ৩টি ছক্কায় অপরাজিত ৭১ রান করেন বেয়ারস্টো। ম্যাচের প্রথম ইনিংসে ১৫৭ বলে ১৬২ রান করেছিলেন এই হার্ড হিটার।

১১টি চার ও ১টি ছক্কায় ১২৫ বলে ৮৬ রানে অপরাজিত থাকেন রুট। ম্যাচ সেরা হয়েছেন ইংল্যান্ডের জ্যাক লিচ ও সিরিজ সেরা হন রুট।

এর মধ্য দিয়ে ২০২১ সালের জানুয়ারির পর সিরিজ জয়ের স্বাদ পেলো ইংল্যান্ড। ওই সময় পাঁচটি সিরিজ খেলে সবগুলোতেই হারে ইংলিশরা।

এই সিরিজ জয়ে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে ১৫ ম্যাচে ৪ জয়, ৭ হার ও ৪ ড্রতে ৫২ পয়েন্ট নিয়ে টেবিলের সপ্তমস্থানে ইংল্যান্ড। আর ৯ ম্যাচে ২ জয়, ৬ হার ও ১ ড্রতে ২৮ পয়েন্ট নিয়ে টেবিলের অষ্টমস্থানে নিউজিল্যান্ড। 

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের প্রথম আসরে চ্যাম্পিয়ন হয়েছিল নিউজিল্যান্ড।

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি