ঢাকা, শুক্রবার   ১৭ মে ২০২৪

কোহলিকে সাহস যোগালেন বাবর

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:৩৯, ১৬ জুলাই ২০২২

ক্যারিয়ারের দীর্ঘ সময় যাবত ফর্মের বাইরে থাকা ভারতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক বিরাট কোহলির সমালোচনা যখন তুঙ্গে তখনই তার পাশে এসে সাহস দিলেন চির প্রতিদ্বন্দ্বী পাকিস্তান দলের অধিনায়ক বাবর আজম। 

২০১৯ সালের নভেম্বরে সর্বশেষ সেঞ্চুরি পাওয়া কোহলি ভুগছেন রান খড়ায়। বড় ইনিংসের দেখাই পাচ্ছেন না তিনি। চলতি ইংল্যান্ড সফরে দ্বিতীয় ওয়াডে ম্যাচে ১৬ রানে আউট হন কোহলি। যদিও প্রথম ম্যাচে তাকে ব্যাট করতে হয়নি।

তিন ফরম্যাট মিলিয়ে ২০২০ থেকে এ বছর পর্যন্ত ৭০ ইনিংসে ২১টি হাফ-সেঞ্চুরিতে ২২৬৫ রান করেছেন কোহলি। সর্বোচ্চ ইনিংস ৮৯। অথচ ২০২০ সালের আগ পর্যন্ত আন্তর্জাতিক ক্রিকেটে ৭০টি সেঞ্চুরি করেছেন কোহলি। 

তাই তিন বছর ধরে সেঞ্চুরি না পাওয়ায় কোহলিকে নিয়ে সমালোচনা-আলোচনা তুঙ্গে। তবে কোহলির পাশে থেকে অনেকে আবার উৎসাহও দিচ্ছেন। এবার সেই তালিকায় চমক হিসেবে যোগ দিয়েছেন পাকিস্তানের অধিনায়ক বাবর আজম। 

কোহলিকে উদ্দেশ্য করে সামাজিক যোগাযোগ মাধ্যমে টুইট করে সাহস যুগিয়েছেন বাবর। কোহলির সাথে নিজের একটি ছবি টুইটারে পোস্ট করে বাবর লিখেছেন লিখেছেন, ‘এটা (খারাপ সময়) কেটে যাবে। শক্ত থাকো।’

ক্রিকেটে ভারত-পাকিস্তান যুদ্ধ আকাশ ছোঁয়া। রাজনৈতিক কারণে ২০১৩ সাল থেকে দ্বিপাক্ষিক সিরিজও খেলে না ভারত-পাকিস্তান। এরমধ্যে ফর্মহীন কোহলির জন্য বাবরের এমন অনুপ্রেরণামূলক পোস্ট, সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রশংসিত হচ্ছে। 

প্রশংসার জোয়ারে ভাসছেন পাকিস্তান অধিনায়ক বাবর।

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি