ঢাকা, রবিবার   ২৮ এপ্রিল ২০২৪

পিয়াসের জোড়া গোলে ভারতকে হারাল বাংলাদেশ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:১৬, ২৭ জুলাই ২০২২ | আপডেট: ২১:০২, ২৭ জুলাই ২০২২

সাফ অনূর্ধ্ব-২০ ফুটবল চ্যাম্পিয়নশিপে জয় ধারা অব্যাহত রেখেছে বাংলাদেশ যুব দল। শ্রীলঙ্কার পর নিজেদের দ্বিতীয় ম্যাচে ভারতকে হারিয়েছে তারা। এই জয়ে ৬ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষস্থানে বাংলাদেশ।

বুধবার (২৭ জুলাই) ভুবেনশ্বরের কালিঙ্গ স্টেডিয়ামে স্বাগতিক ভারতকে ২-১ গোলে  হারায় বাংলাদেশ। ম্যাচের তিনটি গোলই হয়েছে প্রথমার্ধে। তিনটি গোলই করেছেন দুই দলের নয় নম্বর জার্সিধারী। 

বাংলাদেশের পক্ষে জোড়া গোল করেছেন পিয়াস আহমেদ নোভা। ভারতের পক্ষে গোল করেন গুরকিরাত সিং।

ম্যাচের ২৯ মিনিটে গোল করে এগিয়ে যায়  বাংলাদেশ। ইমরান খানের লংবল ধরে এক ডিফেন্ডারকে কাটিয়ে বাঁ-পায়ের প্লেসিং শটে গোল করেন ফরোয়ার্ড পিয়াস আহমেদ নোভা।

এই লিড বাংলাদেশ ছয় মিনিটের বেশি ধরে রাখতে পারেনি। ৩৫ মিনিটে মাঝ মাঠ থেকে এক ফ্রি কিকে বক্সের মধ্যে হেড করে ভারতকে সমতা এনে দেন ফরোয়ার্ড গুরকিরাত সিং। তিনিও পিয়াসের মতো নয় নম্বর জার্সিধারী।

প্রথমার্ধের ইনজুরি সময়ে বাংলাদেশ আবার এগিয়ে যায়। বক্সের মধ্যে বাংলাদেশের ফুটবলারকে ফাউল করে স্বাগতিক দলের ডিফেন্ডার। রেফারি পেনাল্টির বাঁশি বাজান। পেনাল্টি থেকে গোল করে ২-১ ব্যবধানে বাংলাদেশকে এগিয়ে নেন পিয়াস।

দ্বিতীয়ার্ধে ম্যাচে সমতায় ফেরার সর্বাত্মক চেষ্টা চালায় স্বাগতিক ভারত। বল পজেশন ও আক্রমণে দ্বিতীয়ার্ধে এগিয়ে ছিল তারা। বিশেষ করে চার মিনিট ইনজুরি সময়ে বাংলাদেশকে টানা আক্রমণে ত্রাস সৃষ্টি করে ভারত। 

জমাট রক্ষণ ও গোলরক্ষকের দৃঢ়তায় ম্যাচে টিকে ছিল বাংলাদেশ। এই অর্ধে বাংলাদেশ তেমন গোলের সুযোগ তৈরি করতে পারেনি। অপরদিকে ভারত চারজন খেলোয়াড় পরিবর্তন করেও আর ম্যাচে ফিরতে পারেনি। 

বাংলাদেশের এটি দ্বিতীয় জয়। দুই ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে বাংলাদেশ টেবিলের শীর্ষে। এই জয়ে ফাইনালের পথে অনেকটা এগিয়ে গেলো বাংলাদেশ।

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি