ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

বেট উইনারের সঙ্গে চুক্তি বাতিল করবেন সাকিব

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:২৭, ১১ আগস্ট ২০২২ | আপডেট: ১৯:৩০, ১১ আগস্ট ২০২২

সাকিব আল হাসান

সাকিব আল হাসান

অবশেষে বেট উইনার নিউজের সঙ্গে চুক্তি বাতিল করলেন সাকিব আল হাসান। বৃহস্পতিবার (১১ আগস্ট) সন্ধ্যায় এ খবর নিশ্চিত করেছেন বিবিসি সভাপতি নাজমুল হোসেন পাপন।

আগেই বিসিবি সভাপতির সঙ্গে এক টেলিফোন আলাপে বেট উইনার নিউজের সঙ্গে সম্পর্কচ্ছেদের কথা মৌখিকভাবে জানিয়েছিলেন সাকিব আল হাসান। তারপরও বিসিবি অপেক্ষায় ছিল সাকিবের কাছ থেকে এ ব্যাপারে লিখিত প্রতিশ্রুতির। 

সাকিবের সেই চিঠি পাওয়া যায়নি বলে এদিন দুপুরে বিসিবি সভাপতির কার্যালয়ে বোর্ডের নেতৃস্থানীয় পরিচালকদের সঙ্গে সভাটি কোনো সিদ্ধান্ত ছাড়াই শেষ হলেও সভা থেকে বেরিয়ে বিসিবি সভাপতি সাংবাদিকদের ব্রিফিং করার কিছুক্ষণ পরই সাকিব আল হাসানের সেই চিঠি পেয়েছে বিসিবি।

বিসিবি সভাপতি সাকিবের চিঠি পাওয়ার কথা নিশ্চিত করে বলেন, ’হ্যাঁ, আমরা সাকিবের চিঠি পেয়েছি। চিঠিতে ও বেট উইনারের সঙ্গে চুক্তি থেকে সরে আসার কথা বলেছে।’

চিঠিতে সাকিব কেবল বেট উইনার নিউজের সঙ্গে সব সম্পর্ক ছিন্ন করার কথাই জানাননি, এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে দেয়া পোস্টও সরিয়ে ফেলার প্রতিশ্রুতি দিয়েছেন। সঙ্গে বাংলাদেশের ক্রিকেটের প্রতি তার আনুগত্যের কথা জানিয়ে জাতীয় দলের হয়ে নিজেকে উজাড় করে দেবেন বলেও কথা দিয়েছেন।

এর আগে এদিন দুপুরে সাকিবের চুক্তির ব্যাপারে বিসিবি সভাপতি নাজমুল হোসেন পাপন হুঁশিয়ারি দিয়ে বলেছিলেন, প্রতিষ্ঠানটির সঙ্গে চুক্তি বাতিল না করলে ক্যাপ্টেন্সি দূরে থাক, জাতীয় দলেই জায়গা হবে না তার। 

দিন কয়েক আগে বেটউইনার নিউজের সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছিলেন সাকিব। ওই প্রতিষ্ঠানটির শুভেচ্ছাদূত হন তিনি। এ খবর ফেসবুকে নিজেই জানিয়েছিলেন সাকিব। কিন্তু বিতর্কটা শুরু হয় মূলত অন্য কারণে। 

কারণ বেট উইনার নিউজ হচ্ছে বেটউইনার ডট কমের অঙ্গপ্রতিষ্ঠান, যা অনলাইনে বেটিং বা জুয়া খেলার একটি প্ল্যাটফর্ম হিসেবে পরিচিত। এখানেই যত আপত্তি বিসিবির। বাংলাদেশের আইনেও জুয়া নিষিদ্ধ। তাই এ জাতীয় প্রতিষ্ঠানের সঙ্গে সম্পৃক্ততা আছে, এমন কিছুর সঙ্গে চুক্তিবদ্ধ হওয়াকে নীতিবিরুদ্ধ হিসেবেই বিবেচনা করে বিসিবি। 

জানা গেছে, বেট উইনার নিউজের সঙ্গে প্রায় ১০ কোটি টাকার চুক্তি করেছিলেন সাকিব। তবে শেষ পর্যন্ত নিজের সিদ্ধান্ত থেকে পিছু হটলেন এসএইচ সেভেন্টি ফাইভ।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি