ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

এশিয়া কাপ: নতুন চ্যাম্পিয়নের আশায় সাকিব

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:৫৩, ২৭ আগস্ট ২০২২

শুরু হচ্ছে এশিয়া কাপের ১৫তম আসর। আগের ১৪টি আসরে শিরোপার স্বাদ নিয়েছে ভারত-পাকিস্তান ও শ্রীলংকা। তবে এবারের এশিয়া কাপে নতুন চ্যাম্পিয়ন দেখতে চান বাংলাদেশের অধিনায়ক সাকিব আল হাসান। 

আবুধাবি টি-টেন লিগের ষষ্ঠ আসরে আইকন ক্রিকেটার হিসেবে সাকিবকে দলে নিয়েছে বাংলা টাইগার্স। সাকিবকে নিয়ে দুবাইয়ে এক অনুষ্ঠানের আয়োজন করে বাংলা টাইগার্স। ঐ অনুষ্ঠানে এশিয়া কাপ নিয়ে কথা বলেন সাকিব।

সর্বোচ্চ সাতবার এশিয়া কাপে শিরোপা জিতেছে ভারত। দ্বিতীয় সর্বোচ্চ পাঁচ শিরোপার স্বাদ পেয়েছে শ্রীলংকা। দু’বার শিরোপা জিতে পাকিস্তান। তবে তিনবার ফাইনালে উঠেও শিরোপা স্পর্শ করতে  পারেনি বাংলাদেশ। 

সাকিব বলেন, “আমরা ফাইনালে খেললে, প্রতিপক্ষ হিসেবে যেকোন দলকে পছন্দ করবো। এখানে যেকোন দলই হতে পারে। আশা করছি, এবার নতুন কোন দল শিরোপা জিতবে। ভারত, পাকিস্তান বা শ্রীলংকা তো অনেকবারই শিরোপা জিতেছে। এবার নতুন কোন দল শিরোপা জিতুক।”

৩০ আগস্ট আফগানিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়ে এশিয়া কাপ মিশন শুরু করবে বাংলাদেশ। পহেলা সেপ্টেম্বর গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচে শ্রীলংকার মুখোমুখি হবে টাইগাররা। নিজেদের প্রস্তুতি নিয়ে সাকিব বলেন, “এশিয়া কাপের জন্য সেরা প্রস্তুতি নেয়ার চেষ্টাই করছি আমরা। টি-টোয়েন্টি ফরম্যাটে কখন কি হয়, তা তো বলা যায় না। সবসময়ই উত্তেজনা থাকে। আর টুর্নামেন্টে দ্রুত ছন্দ খুজে পাওয়া খুব গুরুত্বপূর্ণ। তাই প্রথম ম্যাচটা খুব গুরুত্বপূর্ণ। প্রথম ম্যাচ জিতে মোমেন্টাম পেলে, পরবর্তীতে সবই ইতিবাচক হবে।”

দ্বিতীয়বারের মত টি-টেন লিগে খেলবেন সাকিব। এর আগে কেরালা কিংসের হয়ে খেলেছেন। এবার বাংলা টাইগার্সের পক্ষ থেকে খেলার প্রস্তাব পাবার সাথে-সাথে সেটি লুফে নেন সাকিব। তিনি বলেন, “টি-টেনের প্রথম আসরে আমি খেলেছিলাম। সে বার চ্যাম্পিয়নও হয়েছিলাম। এবার টি-টেন লিগে বাংলা টাইগার্সের অংশ হতে পেরে আমি খুবই রোমাঞ্চিত-আনন্দিত।  প্রস্তাব পেয়ে না করিনি। অবশ্যই চ্যাম্পিয়ন হওয়ার লক্ষ্য থাকবে। আমাদের দলটি খুবই ভালো। প্রথম আসর থেকে ভালো অভিজ্ঞতা অর্জন করেছি। আশা করি, এবার আরও ভালো একটা অভিজ্ঞতা হবে।”
এসএ/
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি