ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

ইতিহাস গড়ল জিম্বাবুয়ে

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:৩৯, ৩ সেপ্টেম্বর ২০২২

ইতিহাস গড়ল জিম্বাবুয়ে। সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডেতে অস্ট্রেলিয়াকে ৩ উইকেটে হারিয়েছে দলটি। নিজেদের ইতিহাসে এই প্রথম অস্ট্রেলিয়ার মাটিতে অস্ট্রেলিয়ার বিপক্ষে কোনো আন্তর্জাতিক ম্যাচ জিতলো জিম্বাবুয়ে।

শনিবার টাউন্সভিলে আগে ব্যাট করে অস্ট্রেলিয়া গুটিয়ে যায় মাত্র ১৪১ রানে। ১১ ওভার বাকি রেখে ওই রান টপকে যায় সফরকারী দল। 

অজিদের ১৪১ রানের ৯৪ রানই এসেছে ওয়ার্নারের ব্যাটে। দলের হয়ে দ্বিতীয় সর্বোচ্চ ১৯ রান করেছেন গ্লেন ম্যাক্সওয়েল। তাদের ধসিয়ে দেওয়ার ক্ষেত্রে বড় ভূমিকা পালন করেছে লেগ স্পিনার রায়ান বার্ল। মাত্র ১০ রানে ৫ উইকেট নিয়ে নায়ক বনে গেছেন তিনি।

১৪২ রানের লক্ষ্য নেমে টাকুডওয়ানশে কাইটানো ও মারুমানি আনেন ভালো শুরু। নবম ওভারে দলের ৩৮ রানে জশ হ্যাজেলউডের শিকার হয়ে ১৯ রান করে বিদায় নেন কাইটানো। এরপর দ্রুত অভিজ্ঞ তিন ব্যাটারকা হারিয়ে ফেলে সফরকারীরা। কিন্তু আরেক প্রান্তে দলকে আগলে রাখছিলেন মারুমানি। থিতু হওয়া এই ব্যাটার আউট হওয়ার আগে ৪৭ বলে করেন ৩৫ রান। এরপর টনি মনোইউঙ্গাকে নিয়ে ৩৮ রানের ভীষণ গুরুত্বপূর্ণ জুটি পান চাকাভা। অ্যাস্টন অ্যাগারের বলে মনোইউঙ্গা ১৭ রানে আউট হয়ে গেলেও বার্লকে নিয়ে কাজটা সেরে ফেলেন চাকাভা। চাকাভার ৭২ বলে ৩৭ রানে ভর করে স্বপ্নের ঠিকানায় পৌঁছে যায় জিম্বাবুয়ে।

সিরিজের প্রথম দুটি ম্যাচে আগেই জিতেছিল অস্ট্রেলিয়া। এদিন ছিল নিয়মরক্ষার ম্যাচ। তবে এই ম্যাচে দুরন্ত পারফর্ম করল জিম্বাবোয়ে। এদিন ম্যাচের টস জিতে প্রথমে বল করার সিদ্ধান্ত নিয়েছিল জিম্বাবোয়ে। প্রথমে ব্যাট করতে নেমে ১৪১ রানই শেষ হয়ে গিয়েছিল অস্ট্রেলিয়ার ইনিংস। 

সিরিজ ২-১ হারলেও, শেষ ম্যাচে যেভাবে জিম্বাবোয়ে পারফর্ম করে ম্যাচ জিতল তাতে তারা প্রচুর নম্বর নিয়ে পাশ করবেন বলাই যায়।
এসএ/
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি