ঢাকা, শনিবার   ১১ মে ২০২৪

শক্তিশালী দল নিয়ে ভারতে আসছে প্রোটিয়ারা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:৫৪, ৬ সেপ্টেম্বর ২০২২

টেম্বা বাভুমা

টেম্বা বাভুমা

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের মহড়া সারতে ভারত সফরে আসছে দক্ষিণ আফ্রিকা। স্বাভাবিকভাবেই বিশ্বকাপের স্কোয়াডে সুযোগ পাওয়া তারকাদের যাচাই করে নেয়াই লক্ষ্য প্রোটিয়া নির্বাচকদের। সেই কারণেই টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ঘোষিত স্কোয়াড নিয়েই ভারত সফরে সিরিজ খেলবে দক্ষিণ আফ্রিকা।

ভারত সফরে ওয়ানডে সিরিজের জন্য ঘোষিত ১৫ জনের স্কোয়াডেও বিশেষ কোনও চেঞ্জ নেই। টি-টোয়েন্টি স্কোয়াডের ক্রিকেটাররাই মাঠে নামবেন ওয়ানডে সিরিজে। মাত্র ২টি পরিবর্তন রয়েছে ওয়ানডে স্কোয়াডে। স্কোয়াডে ঢুকেছেন অ্যান্ডিলে ফেহলুকায়ো ও জানেমন মালান। তবে দলে নাম নেই দুর্দান্ত খেলা রাইলি রুশো ও ত্রিস্তান স্টাবসের।

সেইসঙ্গে দক্ষিণ আফ্রিকা দলে নেই নির্ভরযোগ্য ব্যাটার রাসি ফন ডার ডুসেনও। চোটের জন্য খেলতে পারবেন না তিনি। আঙুলে চোট রয়েছে তার। ইংল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় টেস্ট খেলার সময় চোট পেয়েছিলেন তিনি। সেই চোট এখনও সারেনি আইপিএলে রাজস্থান রয়্যালসের হয়ে খেলা ডুসেনের।

টি-টোয়েন্টি সিরিজের জন্য দক্ষিণ আফ্রিকার স্কোয়াড: 
টেম্বা বাভুমা (ক্যাপ্টেন), কুউন্টন ডি'কক (উইকেটকিপার), রীজা হেনড্রিক্স, এনরিখ ক্লাসেন, কেশব মহারাজ, এইডেন মার্করাম, ডেভিড মিলার, লুঙ্গি এনগিদি, এনরিখ নরকিয়া, ওয়েন পার্নেল, ডোয়াইন প্রিটোরিয়াস, কাগিসো রাবাদা, রাইলি রুশো, তাবরাইজ শামসি ও ত্রিস্তান স্টাবস, বিজর্ন ফরটুইন, মারকো জানসেন ও অ্যান্ডিলে ফেহলুকায়ো।

তিন ম্যাচ ওয়ানডে সিরিজের জন্য দক্ষিণ আফ্রিকার স্কোয়াড: 
টেম্বা বাভুমা (ক্যাপ্টেন), কুউন্টন ডি'কক (উইকেটকিপার), রীজা হেনড্রিক্স, এনরিখ ক্লাসেন, জানেমন মালান, কেশব মহারাজ, এইডেন মার্করাম, ডেভিড মিলার, লুঙ্গি এনগিদি, এনরিখ নরকিয়া, ওয়েন পার্নেল, অ্যান্ডিল ফেহলুকায়ো, ডোয়াইন প্রিটোরিয়াস, কাগিসো রাবাদা, তাবরাইজ শামসি।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি