ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

শক্তিশালী দল নিয়েই বিশ্বকাপে যাচ্ছে জিম্বাবুয়ে

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:৪৫, ১৬ সেপ্টেম্বর ২০২২

জিম্বাবুয়ে দলের সদস্যরা

জিম্বাবুয়ে দলের সদস্যরা

ইনজুরি কাটিয়ে জিম্বাবুয়ে দলে ফিরেছেন নিয়মিত অধিনায়ক ক্রেইগ আরভিন। তার নেতৃত্বেই মধ্য অক্টোবরে অস্ট্রেলিয়ার মাটিতে টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের পূর্ণ শক্তির দল ঘোষণা করেছে জিম্বাবুয়ে।

আরভিনের অনুপস্থিতিতে শেষ তিনটি সিরিজে দলকে নেতৃত্ব দিয়েছেন রেগিস চাকাভা। এরমধ্যে বাংলাদেশের বিপক্ষে তিন ম্যাচের সিরিজ ২-১ ব্যবধানে জিতে নেয় জিম্বাবুয়ে। তবে ভারত ও অস্ট্রেলিয়ার বিপক্ষে ২-১ ব্যবধানে সিরিজ হারে দলটি।

আরভিন ছাড়াও ইনজুরি কাটিয়ে দলে ফিরেছেন দুই পেসার ব্লেসিং মুজারাবানি ও টেন্ডাই চাতারা, ব্যাটার মিল্টন শুম্বা ও অলরাউন্ডার ওয়েলিংটন মাসাকাদজা। 

যার ফলে দল থেকে বাদ পড়েছেন ইনোসেন্ট কাইয়া, ভিক্টর নিয়াউচি, তাকুদজোয়ানাশে কাইটানো ও তাদিওয়ানাশে মারুমানি। অবশ্য কাইটানো ছাড়া বাকীরা আছেন স্ট্যান্ড-বাই তালিকায়।

গত টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলার সুযোগ না পেলেও এবার বাছাই পর্বের সেরা দল হিসেবেই আসন্ন বিশ্বকাপে খেলার টিকিট পায় জিম্বাবুয়ে।

যদিও অস্ট্রেলিয়া বিশ্বকাপে প্রথম পর্ব খেলতে হবে জিম্বাবুয়েকে। প্রথম পর্বে ‘বি’ গ্রুপে দু’বারের চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজ, আয়ারল্যান্ড ও স্কটল্যান্ডের সঙ্গে খেলবে জিম্বাবুয়ে। আর বিশ্বকাপে খেলতে নামার আগে শ্রীলঙ্কা ও নামিবিয়ার বিপক্ষে প্রস্তুতি ম্যাচও খেলবে আরভিনের দল।

টি-টোয়েন্টি বিশ্বকাপে জিম্বাবুয়ে দল:
রেগিস চাকাভা, ওয়েসলি মাধেভেরে, ক্রেইগ আরভিন (অধিনায়ক), শন উইলিয়ামস, সিকান্দার রাজা, রায়ান বার্ল, লুক জঙ্গওয়ে, ওয়েলিংটন মাসাকাদাজা, টেন্ডাই চাতারা, ব্রাডলি ইভান্স, ব্লেসিং মুজারাবানি, রিচার্ড এনগারাভা,  মিল্টন শুম্বা, ক্লাইভ মাডান্ডে ও টনি মুনিয়োঙ্গা।

রিজার্ভ: ইনোসেন্ট কাইয়া, টাদিওয়ানাশে মারুমানি ও ভিক্টর নিয়াউচি।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি