ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

রাজার রাজত্বে জিম্বাবুয়ের লক্ষ্য এবার বাংলাদেশ!

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:৫১, ২৮ অক্টোবর ২০২২

জিম্বাবুয়ের সেরা তারকা সিকান্দার রাজা

জিম্বাবুয়ের সেরা তারকা সিকান্দার রাজা

গত দেড় বছর ধরেই ধারাবাহিকভাবে ভালো ক্রিকেট খেলছে জিম্বাবুয়ে। যার ফলে বাছাই পর্ব টপকে ছয় বছর পর বিশ্বকাপের মূল পর্বে প্রত্যাবর্তন হয়েছে দলটির। এখানেও সেই ফর্ম অব্যাহত রেখেছে। প্রথম ম্যাচটি বৃষ্টিতে ভেসে যাওয়ার পর দ্বিতীয় ম্যাচেই পাকিস্তানকে হারিয়ে হইচই ফেলে দিয়েছেন রাজা-আরভিনরা ।

শক্তিশালী পাকিস্তানের বিপক্ষে জয়ের স্মৃতি নিয়েই অবশ্য পড়ে থাকতে চান না তারা। ৩০ অক্টোবর বাংলাদেশের বিপক্ষে মাঠে নামবে ক্রেইগ আরভিনের দল। পাকিস্তানকে হারানোর পর তাই এবার টাইগারদের বিপক্ষে হুঙ্কার ছুড়লেন জিম্বাবুইয়ান অলরাউন্ডার সিকান্দার রাজা।

বিশ্বকাপে জিম্বাবুয়ের এখনও অনেক কিছু পাওয়ার আছে বলে মনে করেন দলটির অন্যতম সেরা এই ক্রিকেটার। সেমিফাইনাল নিয়ে এখনই চিন্তা না করলেও বাংলাদেশকে হারিয়ে দিতে চান তারা।

রাজা বলেন, “জিম্বাবুয়ের এখানে (বিশ্বকাপে) কিছু অর্জন করার সুযোগ আছে। সেমিফাইনাল নিয়ে এখনই চিন্তাভাবনা করছি না। একটি একটি করে ম্যাচ খেলে এগিয়ে যাচ্ছি আমরা। এখন বাংলাদেশের বিপক্ষে ম্যাচটিতে নজর দিচ্ছি এবং এখানে জিততে চাই।”

তবে গ্রুপের যে কোনো দলকেই জিম্বাবুয়ের হারানোর সক্ষমতা রয়েছে বলেও মনে করিয়ে দিলেন রাজা। এমনকি কেউ ভাবতেও পারছে না যে, জিম্বাবুয়ে কি ফল নিয়ে বিশ্বকাপ শেষ করবে। 

এমনটাই দাবি করেন এই অলরাউণ্ডার, “একটি করে ম্যাচ নিয়ে ভাবছি ঠিকই, তবে আমরা গ্রুপের যে কোনো দলকেই হারিয়ে দিতে পারি। আসল কথা হচ্ছে, যে দল ভালো ক্রিকেট খেলবে সেই জিতবে। আপনি জানেন না জিম্বাবুয়ে কীভাবে শেষ করবে।”

রাজা নিজে অবশ্য ক্যারিয়ারের সেরা সময় কাটাচ্ছেন। ব্যাট ও বল হাতে জিম্বাবুয়ের প্রতিটি জয়েই গুরুত্বপূর্ণ অবদান রাখছেন তিনি। ২০২২ সালেই এ পর্যন্ত সাতবার ক্রিকেটের এই সংক্ষিপ্ততম ফরম্যাটে ম্যান অব দ্য ম্যাচ হয়েছেন। এর আগে এক বছরে ছয়বার ম্যাচ সেরা হয়ে এই রেকর্ড ছিল ভারতীয় ব্যাটার বিরাট কোহলির।

৩০ অক্টোবর ব্রিসবেনে সুপার টুয়েলভে নিজেদের তৃতীয় ম্যাচে বাংলাদেশের বিপক্ষে মাঠে নামবে জিম্বাবুয়ে। আর এই ম্যাচে বাংলাদেশকে হারিয়ে সেমির পথে এগিয়ে যেতে চান সিকান্দার রাজা।

ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় সকাল ৯টায়।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি