ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

১১৭ রানে গুটিয়ে গেলো জিম্বাবুয়ে

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:০১, ২ নভেম্বর ২০২২

নেদারল্যান্ডস বোলারদের তোপে ইনিংসের ৪ বল বাকি থাকতেই ১১৭ রানে গুটিয়ে গেছে জিম্বাবুয়ে। সিকান্দার রাজা ঝড় তুললেও ডাচ বোলারদের তোপে সেই ঝড়ে পুঁজিটা বড় হলো না ক্রেইগ আরভিনদের। 

অ্যাডিলেইড ওভালে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছিল জিম্বাবুয়ে। কিন্তু শুরু থেকেই একদম সুবিধা করতে পারেনি তারা। পাওয়ার প্লে’র ৬ ওভারে ৩ উইকেট হারিয়ে মাত্র ২০ রান তুলতে পারে জিম্বাবুইয়ানরা।

এরপর সিকান্দার রাজা আর শন উইলিয়ামস ৪৮ রানের জুটিতে দলকে লড়াইয়ে ফিরিয়েছিলেন। কিন্তু ২৩ বলে ২৮ করে উইলিয়ামস আউট হওয়ার পর ফের মরক লাগে জিম্বাবুয়ের ইনিংসে।

সতীর্থদের আসা-যাওয়ার মিছিলেও নিজের ব্যাটিংটা চালিয়ে যাচ্ছিলেন রাজা। ২৪ বলে ৩টি করে চার-ছক্কায় ৪০ রান করা এই অলরাউন্ডারকে থামান বেস ডে লিডে। 

চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে আগেই বিদায় ঘটেছে নেদারল্যান্ডসের। তবে সেমিফাইনালের স্বপ্ন বাঁচিয়ে রাখতে ডু অর ডাই ম্যাচ জিম্বাবুয়ের জন্য। এমন সমীকরণের ম্যাচে ডাচদের বিপক্ষে প্রথমে ব্যাটিংয়ে নেমে সিকান্দার রাজার ঝোড়ো ইনিংসের পরও মাত্র ১১৭ রানেই অলআউট হয়ে গেছে জিম্বাবুয়ে। ফলে নেদারল্যান্ডসের জয়ের জন্য প্রয়োজন ১১৮ রান।

ডাচ বোলারদের মধ্যে সবচেয়ে সফল ছিলেন পল ভেন ম্যাকেরেন। ডানহাতি এই পেসার ২৯ রানে নেন ৩টি উইকেট। ২টি করে উইকেট শিকার ব্রেন্ডন গ্লোভার, লভান ফন বিক এবং বেস ডে লিডের।
এসএ/
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি