ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

আমি জিতবো বিশ্বকাপ: সাকিব

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:৪৫, ২০ নভেম্বর ২০২২

সাকিব আল হাসান

সাকিব আল হাসান

সদ্য শেষ হওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপ জিততে না পারলেও, ফিফা বিশ্বকাপ ট্রফি জিততে চলেছেন বলে জানিয়েছেন বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসান! 

এ বছর কাতারে আয়োজিত ‘গ্রেটেস্ট শো অন আর্থ’-খ্যাত সবচেয়ে জনপ্রিয় এই ইভেন্ট শুরুর মাত্র কয়েক ঘণ্টা আগে এক আলোচনায় মজা করে এমন মন্তব্য করেন সাকিব।

টি-টেন লিগ খেলতে বর্তমানে সংযুক্ত আরব আমিরাতে অবস্থান করছেন সাকিব। আইসিসি অনুমোদিত একমাত্র টি-টেন লিগ এটি।

বাংলাদেশী কোম্পানির মালিকানাধীন দল বাংলা টাইগার্সের হয়ে খেলবেন বাংলাদেশের টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক সাকিব আল হাসান। এই দলটির অধিনায়কের দায়িত্বও থাকছে সাকিবের কাঁধে।

গোটা বিশ্ব যখন ফুটবল জ্বরে কাঁপছে, ঠিক তখনই শুরু হবে এই ৬০ বলের প্রতিযোগিতা। তবুও সারা বিশ্বের ক্রিকেটাররা বিশ্বকাপ উন্মাদনায় শিহরিত। আলোচনায় রয়েছে তাদের পছন্দের দল ও কোন দল চ্যাম্পিয়ন হবে তা নিয়ে। 

সাকিবের নেতৃত্বে বাংলা টাইগারদের হয়ে খেলবেন নিউজিল্যান্ডের বেন কাটিং, কলিন মুনরো, ইংল্যান্ডের জ্যাক বল, বেনি হাওয়েল, পাকিস্তানের মোহাম্মদ আমির।

কাতার বিশ্বকাপ জয়ের বিষয়ে ভবিষ্যদ্বাণী করেছেন বাংলা টাইগারদের ক্রিকেটাররা। সকলেই তাদের পছন্দের দল বেছে নিয়েছেন। তবে সাকিবের কাছ থেকে পাওয়া গেছে ভিন্ন উত্তর। বিশ্বকাপ কে জিতবে- জানতে চাইলে সাকিব বলেন, ‘আমি।’

না খেলেই বিশ্বকাপ ট্রফি জিতবেন সাকিব! যা অনেকটা ফাঁকা মাঠে গোল করার মতো অবস্থা। অবশ্য আর্জেন্টিনা দলকেই যে মন থেকে সমর্থন করেন সাকিব, তা সবারই জানা। টি-টেন লিগের ফাঁকে তাই আর্জেন্টিনার খেলা দেখতে কাতারে উড়ে যাবেন লিওনেল মেসির বিশাল ভক্ত সাকিব। ২৬ নভেম্বর আর্জেন্টিনা ও মেক্সিকোর মধ্যকার ম্যাচটি দেখবেন তিনি।

আর্জেন্টিনার শিরোপা জয়ের প্রত্যাশায় আছেন টি-টেন লিগে সাকিবের দলের হয়ে খেলা নুরুল হাসান সোহানও। মোহাম্মদ আমিরের প্রিয় খেলোয়াড় মেসি। মেসির হাতে শিরোপা দেখছেন আমির। নিউজিল্যান্ডের বেন কাটিং ভবিষ্যদ্বাণী করে বলেছেন, বিশ্বকাপ জিতবে ব্রাজিল। তার স্বদেশী ডেভন কনওয়েও ব্রাজিলের সমর্থক। 

অন্যদিকে, নিজ দেশের হাতে শিরোপা দেখছেন ইংল্যান্ডের বেনি হাওয়েল, জ্যাক লিন্টট, জ্যাক বলরা। বাংলা টাইগার্স দলের ব্যাটিং কোচ তাতেন্ডা তাইবুর পছন্দের দলও ইংল্যান্ড। 

এদিকে, আর্জেন্টিনা এবার শিরোপা জিতবে বলে নিশ্চিত দলের ব্যাটিং কোচ আফতাব আহমেদ। তবে ব্রাজিলকে এগিয়ে রাখছেন দলের মেন্টর নাজমুল আবেদিন ফাহিম।

আগামী ২৩ নভেম্বর বাংলাদেশ টাইগার্স ও নিউইয়র্ক স্টারসের মধ্যকার ম্যাচ দিয়ে শুরু হবে ষষ্ঠ টি-টেন লিগ।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি