ঢাকা, শুক্রবার   ১৭ মে ২০২৪

সেমিতে মরক্কো, উৎসবের নগরী কাসাবালাঙ্কা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:৩৪, ১১ ডিসেম্বর ২০২২

পর্তুগালকে ১-০ গোলে হারিয়ে কাতার বিশ্বকাপের সেমিফাইনালে উঠেছে মরক্কো। প্রথমবারের মতো বিশ্বকাপের সেমিফাইনাল খেলার যোগ্যতা অর্জন করেছে উত্তর আফ্রিকার দেশ মরক্কো। শুধু দেশ হিসেবে নয় আরব বা আফ্রিকান কোন দেশ হিসেবে প্রথম বিশ্বকাপের শেষ চারে খেলার যোগ্যতা অর্জন করেছে এটলাস লায়ন্সরা।

শনিবার রাতে কাতারের আল থুমামা স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচের শেষ বাঁশি বাজার সঙ্গে সঙ্গে উৎসবে মেতে উঠে মরক্কান সমর্থকরা। বিদ্যুৎগতিতে খবরটি ছড়িয়ে পড়ে মরক্কোর রাজধানী কাসাবালাঙ্কায়। 

আল জাজিরা জানায়, ‘শেষ বাঁশি বাজার সঙ্গে সঙ্গে উৎসবে নেমে পড়ে নগরবাসী। নেচে গেয়ে উদযাপন শুরু করে তারা। যেটি চলে রাতভর।

মানুষ রাজপথকেই বেছে নিয়েছে বিজয় উদযাপনের মূল স্থান হিসেবে। এই সময় তারা বিশেষ করে গোলরক্ষক ইয়াসিন বুনুর প্রশংসায় মেতে উঠেন, কারণ তিনি কাসাবালাঙ্কার বাসিন্দা। 

ম্যাচ শেষ হলে অনেককে দেখা যায় চোখের পানি মুছতে মুছতে প্রার্থনা করছেন। কারণ দীর্ঘদিন এমন একটি জয়ের অপেক্ষায় ছিলেন কাসাবালাঙ্কাবাসী।

মরক্কোয় বিজয় উদযাপনে সামিল হতে সৌদি আরব থেকে দুটি পরিবার এবং কাতার থেকে একটি পরিবার ইতোমধ্যে কাসাবালাঙ্কার উদ্দেশ্যে যাত্রা করেছে। 

ঐতিহাসিক মুহূর্তকে উদযাপনের জন্য এ রকম অনেক লোক মরক্কো যাবার উদ্যোগ নিয়েছে বলেও জাজিরার প্রতিবেদনে বলা হয়।

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি