ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

বাংলাদেশের ভালোবাসায় দূতাবাস খোলার পরিকল্পনা আর্জেন্টিনার

আশরাফ শুভ, একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:৫২, ১৬ ডিসেম্বর ২০২২

আর্জেন্টিনার ফুটবল আর মেসির প্রতি বাংলাদেশের মানুষের ভালোবাসায় অভিভূত দেশটির সরকার। আর সে কারণেই ঢাকায় আবারও দূতাবাস খোলার পরিকল্পনা করছে আর্জেন্টিনা। দেশটির পররাষ্ট্রমন্ত্রী টুইট করে এরকমই একটি বার্তা দিয়েছেন। মানুষের মাঝে মেলবন্ধন তৈরির পাশাপাশি দুই দেশের কূটনৈতিক সম্পর্ক অনন্য উচ্চতায় নিতে এই উদ্যোগ ভূমিকা রাখবে বলে মনে করেন উভয় দেশের নাগরিকরা।

মঙ্গলবার সেমিফাইনালে ক্রোয়েশিয়াকে উড়িয়ে দেয়ার পর বাংলাদেশের প্রতি কৃতজ্ঞতা ঝরে আর্জেন্টাইনদের কন্ঠে।

শুধু সমর্থকরাই নয় বাংলাদেশের প্রেমে মজেছেন আর্জেন্টাইন গণমাধ্যম কর্মী থেকে শুরু করে মেসিদের কোচসহ খেলোয়াড়রাও। সবশেষ মেসির মা এবং স্ত্রীর বাংলাদেশের জন্য পাঠানো শুভেচ্ছা বার্তা ভিন্ন মাত্রা যোগ করেছে।

সমর্থকদের আন্তরিকতা এবং একে অপরের প্রতি ভালোবাসা এখন গ্যালারি ছাপিয়ে পৌঁছে গেছে কূটনৈতিক পর্যায়ে। ১৯৭৮ সালে বাংলাদেশে যে দূতাবাস বন্ধ করে দিয়েছিল আর্জেন্টিনা, সেটিই এখন আবার চালু করতে চায় দেশটির সরকার। 

সামাজিক মাধ্যমে পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেনের সঙ্গে একটি ছবি দিয়ে এই পরিকল্পনার কথা জানিয়েছেন আর্জেন্টিনার পররাষ্ট্রমন্ত্রী সান্তিয়াগো কাফিয়েরো।

এদিকে, ফুটবলকে কেন্দ্র করে গড়ে ওঠা এই সম্পর্কের জেরে সাকিব-তামিমদের ক্রিকেটও দিন দিন জনপ্রিয় হয়ে উঠছে মেসিদের দেশে। ব্যাট-বলের খেলায় লাল সবুজের টাইগারদেরকেই সমর্থন দিয়ে যাচ্ছে আকাশী সাদারা। 

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি